Advertisement
০৩ মে ২০২৪
Ind-W vs Aus-W ODI 2023

রেকর্ড বাংলার বোলারের, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কী নজির গড়লেন দীপ্তি?

অস্ট্রেলিয়ার মহিলা দলের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে রেকর্ড গড়লেন বাংলার দীপ্তি শর্মা। তাঁর দাপটে প্রথম ব্যাট করে ২৫৮ রানে শেষ হল অস্ট্রেলিয়ার ইনিংস।

cricket

উইকেট নেওয়ার পরে সতীর্থদের সঙ্গে উল্লাস দীপ্তি শর্মার। ছবি: বিসিসিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ১৮:১৩
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে ব্যাট ও বল হাতে দাপট দেখিয়েছিলেন। লাল বলের পর এ বার সাদা বলের ক্রিকেটেও নজড় কাড়লেন দীপ্তি শর্মা। বাংলার এই বোলারের দাপটে ২৫৮ রানে শেষ হল অস্ট্রেলিয়ার ইনিংস। এক দিনের ক্রিকেটের রেকর্ড গড়লেন দীপ্তি।

প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে পাঁচ উইকেট নিয়েছেন দীপ্তি। এর আগে ভারতের মহিলা দলের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সব থেকে ভাল বল করেছিলেন নুশিন আল খাদির। ২০০৬ সালে অ্যাডিলেডে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। মুম্বইয়েই ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১০ ওভারে ৩৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন দীপ্তি।

ভারতের পুরুষ ও মহিলা ক্রিকেটার মিলিয়ে এক দিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেটে নেওয়া ক্রিকেটারদের তালিতায় আট নম্বরে রয়েছেন দীপ্তি। তাঁর আগে এই কীর্তি রয়েছে রবি শাস্ত্রী, সচিন তেন্ডুলকর, কপিল দেব, মুরলী কার্তিক, অজিত আগরকর, যুজবেন্দ্র চহাল, ও মহম্মদ শামির।

ওয়াংখেড়ের উইকেটে অস্ট্রেলিয়ার ব্যাটিংকে ২৫৮ রানে আটকে রাখার নেপথ্যে প্রধান ভূমিকা দীপ্তির। ভারতের হয়ে ছ’নম্বরে বল করতে এসে প্রথমেই এলিস পেরিকে আউট করেন তিনি। অর্ধশতরান করেন পেরি। তার পরেই বেথ মুনির বড় উইকেট নেন তিনি। আগের ম্যাচে অস্ট্রেলিয়াকে জিতেছিলেন তাহিলা ম্যাকগ্রা। ২৪ রানের মাথায় তাঁকে সাজঘরে ফেরত পাঠান দীপ্তি। তাঁর চার নম্বর শিকার জর্জিয়া ওয়্যারহ্যাম। অ্যানাবেল সাদারল্যান্ডকে আউট করে রেকর্ড গড়েন দীপ্তি। ওয়্যারহ্যাম ২২ ও সাদারল্যান্ড ২৩ রান করেন। তাঁরা থাকলে আরও বড় রান করত অস্ট্রেলিয়া। দীপ্তির দাপটে সেটা করতে পারেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepti Sharma India Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE