Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Dinesh karthik

Dinesh Karthik: বার বার প্রত্যাবর্তন, কার্তিকের কাছে সবচেয়ে কঠিন ছিল এ বারের দলে ফেরা

ভারতীয় দল থেকে বার বার বাদ গিয়েও ফিরে এসেছেন দীনেশ কার্তিক। তিনি মনে করেন এ বারের প্রত্যাবর্তনই সব থেকে কঠিন ছিল।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৩:১৯
Share: Save:

আইপিএলে পারফরম্যান্স বদলে দিয়েছে তাঁর ভাগ্য। ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছেন দীনেশ কার্তিক। টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার দলের নিয়মিত সদস্য হয়ে উঠেছেন ৩৫ বছরের কার্তিক। এক বছর আগে যিনি ধারাভাষ্যকার হয়ে গিয়েছিলেন, তিনিই আবার ভারতীয় দলের নিয়মিত ক্রিকেটার।

কার্তিকের কাছে প্রত্যাবর্তন যদিও নতুন নয়। একাধিক বার ভারতীয় দলে ফিরে এসেছেন তিনি। কার্তিক মনে করেন এ বারের ফিরে আসাটাই সব থেকে কঠিন ছিল। তিনি বলেন, “বয়স ৩৫ বছর পেরিয়ে গিয়েছে। এই বয়সে প্রত্যাবর্তন ঘটানো খুব কঠিন। আমার ফিরে আসার পথে যারা সাহায্য করেছে, সকলের কাছে আমি কৃতজ্ঞ। আমার নিজের উপর বিশ্বাস ছিল। আইপিএলের আগে পরিশ্রম করেছি। আমি খুশি যে সব কিছু ভাল ভাবে হয়েছে।”

এ বারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশার হিসাবে সফল কার্তিক। ১৬ ম্যাচে ৩৩০ রান করেন তিনি। স্ট্রাইক রেট ১৮৩.৩৩। কার্তিক বলেন, “আরসিবি-র হয়ে আমার ভাল খেলা ভারতের হয়ে কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ করে দিয়েছে। প্রতি দিন আমার সামনে নতুন চ্যালেঞ্জ। কিছু চ্যালেঞ্জের ক্ষেত্রে সফল হয়েছি, কিছু চ্যালেঞ্জ ছিল বেশ কঠিন।”

বিভিন্ন দলে বিভিন্ন ভূমিকা পালন করতে হয়েছে কার্তিককে। তিনি বলেন, “আমার রাজ্য তামিলনাড়ু হোক বা আইপিএলে আরসিবি কিংবা জাতীয় দল, নিজের ভূমিকা যদি পরিষ্কার থাকে তা হলে কাজটা সহজ হয়। নিজের লক্ষ্য ঠিক রাখা যায়। এই ধরনের চ্যালেঞ্জ আমি উপভোগ করছি।”

শনিবার থেকে তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলবেন কার্তিক। সেই ম্যাচে খেলতে নামার আগে কার্তিক বলেন, “ভারতীয় দলে যা প্রতিভা রয়েছে তাতে আমি আত্মবিশ্বাসী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ভাল খেলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE