Advertisement
০৮ মে ২০২৪
World Record in First Class Cricket

বিশ্বরেকর্ড ‘টুয়েল্‌ভথ ফেল’ পরিচালকের ছেলের, সবাইকে ছাপিয়ে গেলেন ভারতীয় ক্রিকেটার

পরিচালক বিধু বিনোদ চোপড়ার ছেলে অগ্নি চোপড়া অভিষেকের পর থেকে টানা চারটি ম্যাচে শতরান করে ফেললেন। মনে করা হচ্ছে প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই বিশ্বরেকর্ড।

cricket

অগ্নি চোপড়া। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৪:০৩
Share: Save:

অভিষেক ম্যাচে শতরান করে তিনি আগেই শিরোনামে এসেছিলেন। পরিচালক বিধু বিনোদ চোপড়ার ছেলে অগ্নি চোপড়া এ বার এমন কাজ করলেন যা আগে কেউ করতে পারেননি। অভিষেকের পর থেকে টানা চারটি ম্যাচে শতরান করে ফেললেন তিনি। অতীতে যে নজির আর কারও নেই বলেই মনে করা হচ্ছে। ক্রিকেটের পরিসংখ্যান নিয়ে যাঁরা ঘাঁটাঘাঁটি করেন তাঁরা জানিয়েছেন এটি বিশ্বরেকর্ড। যদিও আনন্দবাজার অনলাইন এর কোনও সরকারি তথ্য পায়নি।

বিধু বিনোদের পরিচালিত ‘টুয়েল্‌ভথ ফেল’ সিনেমা সম্প্রতি ভারতে আলোড়ন ফেলেছে। প্রত্যেকেই প্রশংসা করেছেন এই সিনেমার। সেই সিনেমা মুক্তির পরেই অভিষেক ম্যাচে অগ্নির শতরানের কথা প্রকাশ্যে আসে। এ বার তিনি বিশ্বরেকর্ডই গড়ে ফেললেন। এই কথা প্রথম জানিয়েছেন অগ্নির মা, সিনেমা সমালোচক অনুপমা চোপড়া। নিজেকে ‘গর্বিত মা’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

চলতি রঞ্জি ট্রফিতে প্রথম ম্যাচে সিকিমের বিরুদ্ধে ১৬৬ রান করেন মিজ়োরামের ক্রিকেটার অগ্নি। দ্বিতীয় ইনিংসে করেন ৯২। দ্বিতীয় ম্যাচে নাগাল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৬৬ করার পর দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেন। তৃতীয় ম্যাচে অরুণাচল প্রদেশের বিরুদ্ধে দুই ইনিংসে যথাক্রমে ১১৪ এবং ১০ রান করেন। তবে নিজের সেরা পারফরম্যান্সটা দিয়েছেন মেঘালয়ের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে। দুই ইনিংসেই শতরান করেছেন তিনি। প্রথম ইনিংসে ১০৫ রানের পর দ্বিতীয় ইনিংসে ১০১ রান করেছেন।

সব মিলিয়ে আট ইনিংসে ৭৬৭ রান রয়েছে অগ্নির দখলে। অনেকেই বলছে প্লেট গ্রুপে থাকা দুর্বল দলের বিরুদ্ধে রান করেছেন তিনি। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বার খেলতে নামা ক্রিকেটারের দক্ষতা এবং ধারাবাহিকতার কথা উল্লেখ করে প্রশংসাও করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vidhu Vinod Chopra Agni Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE