Advertisement
০৬ মে ২০২৪
India VS Pakistan

বিদেশের মাটিতে হবে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ়? আগ্রহ দেখাল কোন দেশ?

২০০৭ সালের পর টেস্ট সিরিজ়ে মুখোমুখি হয়নি ভারত-পাকিস্তান। একটি দেশের ক্রিকেট বোর্ডের কর্তারা নিজেদের দেশে ভারত-পাক সিরিজ় আয়োজন করতে আগ্রহী। পিসিবি কর্তাদের সঙ্গে কথা শুরু করেছেন তাঁরা।

রোহিত-বাবরদের টেস্ট সিরিজ আয়োজন করতে চায় ইংল্যান্ড।

রোহিত-বাবরদের টেস্ট সিরিজ আয়োজন করতে চায় ইংল্যান্ড। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২২:১৫
Share: Save:

টেস্ট সিরিজ়ে মুখোমুখি হতে পারে ভারত এবং পাকিস্তান। উদ্যোগী ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে প্রাথমিক কথা বলছেন ইসিবি কর্তারা। যদিও এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এখনও সরকারি ভাবে কোনও প্রস্তাব দেননি তাঁরা।

রাজনৈতিক জটিলতার কারণে গত ১৫ বছর দ্বিপাক্ষিক সিরিজ়ে মুখোমুখি হয়নি ভারত এবং পাকিস্তান। ২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার পর থেকেই বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ়। আইসিসির কোনও প্রতিযোগিতা বা এশিয়া কাপের মতো বহুদলীয় প্রতিযোগিতা ছাড়া ভারত-পাকিস্তানের ২২ গজে ল়ড়াই দেখা যায় না। তাই ইসিবি কর্তারা চাইছেন তাঁদের দেশে দু’দলের টেস্ট সিরিজ় আয়োজন করতে। নিরপেক্ষ কেন্দ্রে সিরিজ় হলে দু’দেশের ক্রিকেট বোর্ড সম্মতি দিতে পারে বলে আশা তাঁদের।

সূত্রের খবর ইসিবির ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডারলো পাকিস্তানের ক্রিকেট কর্তাদের সঙ্গে কথা শুরু করেছেন। ইংল্যান্ড-পাকিস্তান সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরি‌জ়ের মধ্যেই কথা শুরু হয়েছে। পাকিস্তান অবশ্য নিরপেক্ষ কেন্দ্রে খেলতে রাজি নয় বলে জানা গিয়েছে। কারণ, দীর্ঘ দিন পর তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে। পাকিস্তান নিজেদের দেশে সিরিজ় আয়োজন করতে চায়।

দু’দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বিরোধ না থাকলেও তারা নিজেদের দেশের সরকারকে রাজি করাতে পারবে কি না, তা নিয়ে সংশয় রয়েছে। তা না হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও দেখা হবে না ভারত এবং পাকিস্তানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India VS Pakistan test cricket ECB PCB BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE