Advertisement
২৫ এপ্রিল ২০২৪
South Africa Cricket

IPL 2022: বাংলাদেশ সফরের দলে, আইপিএল-এর শুরুতে নাও থাকতে পারেন দক্ষিণ আফ্রিকার ৮ ক্রিকেটার

১৮ থেকে ২৩ মার্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় হবে এক দিনের সিরিজ। ২৬ মার্চ থেকে শুরু আইপিএল।

শুরুর কিছু ম্যাচে নাও পাওয়া যেতে পারে রাবাডাদের

শুরুর কিছু ম্যাচে নাও পাওয়া যেতে পারে রাবাডাদের ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ১৯:০৩
Share: Save:

বাংলাদেশ সফরের জন্য দক্ষিণ আফ্রিকার যে দল ঘোষণা করা হয়েছে তাতে এমন আট জন ক্রিকেটার রয়েছেন যাঁদের আইপিএল-এ নিলামে বিভিন্ন দল কিনেছে। ফলে তাঁদের আইপিএল-এর শুরুর কয়েকটি ম্যাচে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজের জন্য যে দল ঘোষণা করা হয়েছে তাতে নাম রয়েছে কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিডি, রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, ডোয়েন প্রিটোরিয়াস ও মার্কো জ্যানসেনের। তাঁরা প্রত্যেকেই আইপিএল-এ বিভিন্ন দলের হয়ে খেলবেন। ১৮ থেকে ২৩ মার্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় হবে এক দিনের সিরিজ। ২৬ মার্চ থেকে শুরু আইপিএল। তাই দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটাররা আইপিএল-এর শুরু থেকে থাকতে পারবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

আইপিএল শুরু হওয়ার আগে প্রতিটি দলকে বাধ্যতামূলক ভাবে তিন দিন নিভৃতবাসে থাকতে হবে। যদি কেউ আগে থেকেই জৈবদুর্গের মধ্যে থাকেন তা হলে তাঁর ক্ষেত্রে নিভৃতবাস কমতে পারে। তবে বাংলাদেশের বিরুদ্ধে সফরে খুব কড়া জৈবদুর্গে থাকবে না দুই দল। রাবাডা, এনগিডিদের মতো কিছু ক্রিকেটারকে হোটেলের বদলে বাড়িতে থাকারও অনুমতি দেওয়া হয়েছে। সে ক্ষেত্রে আইপিএল-এ আগে নিভৃতবাসের নিয়ম ঘিরে সংশয় দেখা দিয়েছে।

এক দিনের সিরিজের পরেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে দক্ষিণ আফ্রিকার। সেখানেও আইপিএল-এ নাম থাকা ছ’জন ক্রিকেটার রয়েছেন। দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের অধিনায়ক ডিন এলগার জানিয়েছেন, ক্রিকেটাররা দেশের হয়ে খেলবেন, না আইপিএল-এ যাবেন সেটা তাঁদের সিদ্ধান্ত। রাবাডা, মার্করামদের আইপিএল ভবিষ্যৎ কী হতে চলেছে তা আরও কিছু দিনের মধ্যে অনেকটা স্পষ্ট হবে বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা বোর্ডের এক আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Africa Cricket IPL Kagiso Rabada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE