Advertisement
০৬ মে ২০২৪
Bangladesh Cricket

ঘরের মাঠে ইংরেজদের বিরুদ্ধে সিরিজ় হার বাংলাদেশের, শতরান জেসন রয়ের

এক দিনের সিরিজ়ে ২-০ এগিয়ে গেল ইংল্যান্ড। শুক্রবার বাংলাদেশকে ১৩২ রানে হারাল তারা। জেসন রয়ও ১৩২ রান করেন।

Jason Roy

জেসন রয় ১৩২ রান করেন। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ২০:১১
Share: Save:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিহ্ন বাঘ। তাদের ‘বেঙ্গল টাইগার্স’ নামেও ডাকা হয়। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চিহ্ন তিনটি সিংহ। এই দুই ক্রিকেট দলের লড়াইয়ে হার মানল বাঘ। এক দিনের সিরিজ়ে ২-০ এগিয়ে গেল ইংল্যান্ড। শুক্রবার বাংলাদেশকে ১৩২ রানে হারাল তারা। জেসন রয়ও ১৩২ রান করেন।

প্রথমে ব্যাট করে ইংল্যান্ড তোলে ৩২৬ রান। ইংরেজ ওপেনার রয় শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলতে থাকেন। তিনি যদিও শুরুতে কোনও সাহায্য পাননি। ফিল সল্ট ৭ রান করে আউট হয়ে যান। দাউইদ মালান করেন মাত্র ১১ রান। জেমস ভিনস করেন ৫ রান। কিন্তু এই তিন উইকেট পড়তে পড়তে ৯৬ রান তুলে নেয় ইংল্যান্ড। বেশির ভাগটাই করেন রয়। সেখান থেকে তাঁর সঙ্গে জুটি গড়েন জস বাটলার। অধিনায়কের সঙ্গে রয় ১০৯ রানের জুটি গড়েন। শেষবেলায় মইন আলি ৩৫ বলে ৪২ রান করেন।

বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ তিনটি উইকেট নেন। দু’টি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ। একটি করে উইকেট নেন শাকিব আল হাসান এবং তাইজুল ইসলাম। বড় রানের লক্ষ্য মাথায় নিয়ে খেলতে নেমে বাংলাদেশ শেষ হয়ে যায় ১৯৪ রানে। অধিনায়ক তামিম ইকবাল করেন ৩৫ রান। শাকিব করেন ৫৮ রান। মাহমুদুল্লাহ ৩২ রান করেন। ইংল্যান্ডের হয়ে চারটি করে উইকেট নেন স্যাম কারেন এবং আদিল রশিদ। একটি উইকেট নেন মইন।

প্রথম এক দিনের ম্যাচেও হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও হেরে সিরিজ় হাতছাড়া করল তারা। শেষ এক দিনের ম্যাচ ৬ মার্চ। চট্টগ্রামে হবে সেই ম্যাচ। বাংলাদেশে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket england cricket Jason Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE