Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

চরম ব্যর্থ বাবর-রিজওয়ানদের ব্যাটিং, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ় হারল পাকিস্তান

জয় দিয়ে শুরু, জয় দিয়ে শেষ। সাত ম্যাচের দীর্ঘ সিরিজ় শেষে হাসি মইন আলিদের মুখেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান দলের চিন্তার কারণ হয়ে উঠছে বাবর আজমের ব্যাটিংই।

হতাশ বাবর আজম।

হতাশ বাবর আজম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ২৩:৪৪
Share: Save:

ঘরের মাঠে সিরিজ় হারল পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের শেষ ম্যাচে ৬৭ রানে হারল বাবর আজমের দল। পাঁচ রানের মধ্যে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানকে হারাতেই ভেঙে পড়ল পাকিস্তানের ব্যাটিং।

পাকিস্তানের বিরুদ্ধে সাতটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ় খেলতে গিয়েছে ইংল্যান্ড। শেষ ম্যাচ খেলতে নামার আগে সিরিজ়ের ফল ছিল ৩-৩। লাহোরের মাঠে শেষ ছিল সিরিজ় জয়ের লড়াই। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড তোলে ২০৯ রান। দাউইদ মালান, হ্যারি ব্রুকের ঝোড়ো ইনিংসে ভর করে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ৪৭ বলে ৭৮ রান করেন মালান। ২৯ বলে ব্রুক করেন ৪৬ রান। বেন ডাকেট ১৯ বলে ৩০ রান করেন। ২০৯ রানের পাহাড় টপকাতে পাকিস্তানের প্রয়োজন ছিল বাবর অথবা রিজওয়ানের থেকে একটা বড় ইনিংস। কিন্তু সেটাই হল না।

ব্যাট করতে নেমে মাত্র পাঁচ রানের মাথায় ফিরে গেলেন বাবর (৪) এবং রিজওয়ান (১)। তিন নম্বরে নেমে শান মাসুদ কিছুটা চেষ্টা করেছিলেন। ৪৩ বলে ৫৬ রান করেন তিনি। কিন্তু ২০৯ রান টপকাতে তা যথেষ্ট ছিল না। বাকি ব্যাটারদের মধ্যে খুশদিল শাহ করেন ২৭ রান এবং ইফতিখার আহমেদ করেন ১৯ রান। অন্য ব্যাটাররা কেউই ১০ রানের গণ্ডি পার করতে পারেননি। পুরো ২০ ওভার ব্যাট করলেও পাকিস্তানের স্কোর ১৪২/৮।

সাত ম্যাচের সিরিজ়ে প্রথম চারটি ম্যাচ হয়েছিল করাচিতে। প্রথম এবং তৃতীয় ম্যাচ জিতেছিল ইংল্যান্ড। দ্বিতীয় এবং চতুর্থ ম্যাচে জয় তুলে নিয়েছিল পাকিস্তান। লাহোরে প্রথম ম্যাচে পাকিস্তান জিতলেও শেষ দু’টি ম্যাচেই হেরে গেল তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই হার বাবরদের আত্মবিশ্বাসে ধাক্কা দিতে পারে। যদিও গোটা সিরিজ়ে রান করেছেন রিজওয়ান। পাকিস্তানের চিন্তার কারণ হয়ে রইল বাবরের রান না পাওয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় হারের সঙ্গে এটাও চিন্তায় রাখবে পাকিস্তানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket england cricket ECB Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE