Advertisement
০২ মে ২০২৪
PCB

England tour of Pakistan: আবার পাকিস্তানে ক্রিকেট নিয়ে জটিলতা, স্টোকসদের পাঠানোর আগে নিরাপত্তা যাচাই করবে ইংল্যান্ড

গত বছর পাকিস্তানে গিয়েও সফর বাতিল করে নিউজিল্যান্ড। সফর বাতিল করেছিল ইংল্যান্ডও। এ বছর পাকিস্তানে খেলতে যাওয়ার কথা বেন স্টোকসদের।

পাকিস্তানে নিরাপত্তারক্ষী বাহিনী।

পাকিস্তানে নিরাপত্তারক্ষী বাহিনী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
করাচি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৭:৩২
Share: Save:

পাকিস্তানে খেলতে আসবে ইংল্যান্ড। কিন্তু সেই সফর ঘিরে হঠাৎই অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ, সেই সফরের আগে ১৭ জুলাই পাকিস্তানে আসবেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পাঁচ সদস্য। যে যে শহরে খেলা হবে সেখানে পরিদর্শনে আসবেন তাঁরা। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্যই পাঠানো হচ্ছে তাঁদের। ২০১৫ সালের পর প্রথম বার পাকিস্তানে খেলতে আসছে ইংল্যান্ড। সাত বছর আগে পাকিস্তানে সাতটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ খেলেছিল ইংল্যান্ড। বেন স্টোকসদের পাঠানোর আগে তাই নিরাপত্তার দিকটি যাচাই করে দেখতে চায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “ইংল্যান্ডের পাঁচ সদস্যের মধ্যে দু’জন ক্রিকেট অপারেশন কর্তা, দু’জন নিরপত্তা বিশেষজ্ঞ এবং প্রাক্তন ক্রিকেটারদের এক প্রতিনিধি আসবেন। তাঁরা লাহৌর, করাচি, মুলতান এবং রাওয়ালপিণ্ডিতে যাবেন।”

পাকিস্তান বোর্ড জানিয়েছে, ইসিবি-র তরফে এই সদস্যদের আসা স্বাভাবিক ঘটনা। সফরের আগে বোর্ডের তরফে পরিদর্শনের জন্য সদস্যদের পাঠানো হয়। পাক বোর্ডের কর্তা বলেন, “ইসিবি-র সদস্যরা মাঠ এবং হোটেলে যাবেন। সেই সঙ্গে ইংল্যান্ড দলের নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গে কথা বলবেন।”

গত বছর পাকিস্তানে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল তাদের। কিন্তু ক্রিকেটারদের মানসিক অবস্থা ঠিক নেই বলে সেই সফর বাতিল করা হয়। নিউজিল্যান্ড দলও পাকিস্তানে খেলতে এসে নিরাপত্তার অভাব বোধ করায় ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে সফর বাতিল করেছিল। তার পরেই ইংল্যান্ড দল পাকিস্তানে খেলতে আসতে পারবে না বলে জানিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE