Advertisement
০৩ মে ২০২৪
IPL

আইপিএলে নেই ১৬ কোটির ক্রিকেটার! ধোনির দল থেকে সরে গেলেন অলরাউন্ডার

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে গত মরসুমে খেলেছিলেন অলরাউন্ডার। কিন্তু এ বার আর খেলবেন না তিনি। ১৬ কোটি ২৫ লক্ষ টাকার বিদেশি ক্রিকেটারকে পাবেন না ধোনিরা।

ipl

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৭:৩৮
Share: Save:

আইপিএলে খেলবেন না বেন স্টোকস। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে গত মরসুমে খেলেছিলেন ইংরেজ ক্রিকেটার। কিন্তু এ বার আর খেলবেন না তিনি। খেলার ধকল ও ফিটনেসের কারণে আগামী আইপিএলে তিনি খেলবেন না বলে জানিয়েছেন স্টোকস। ইংরেজ অলরাউন্ডারের সিদ্ধান্ত মেনে নিয়েছে চেন্নাই ফ্র্যাঞ্চাইজি।

এক দিনের ক্রিকেটে অবসর ভেঙে বিশ্বকাপে খেলেছিলেন স্টোকস। শুরুতে কয়েকটি ম্যাচ বাইরে থাকলেও শেষ দিকে একটি শতরান করেছিলেন তিনি। স্টোকস জানিয়েছেন, বিশ্বকাপের পরে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হবে। ফলে মাঠে ফিরতে সময় লাগবে তাঁর। সেই কারণেই আগামী আইপিএলে খেলতে পারবেন না তিনি।

স্টোকসের এই সিদ্ধান্ত মেনে নিয়েছে চেন্নাই ফ্র্যাঞ্চাইজি। ক্রিকেটার যাতে দ্রুত সুস্থ হয়ে উঠতে পারেন সেই আশা করেছেন তাঁরা। চেন্নাইয়ের হয়ে খেলার জন্য স্টোকসকে ধন্যবাদ জানিয়েছে ফ্র্যাঞ্চাইজি। স্টোকস না থাকায় আইপিএলের নিলামে কোন ক্রিকেটারকে কেনার চেষ্টা করেন ধোনিরা, সেটাই দেখার।

২০২৩ সালের আইপিএলের আগে নিলামে ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে স্টোকসকে কিনেছিল চেন্নাই। কোনও ক্রিকেটারকে কিনতে এই প্রথম এত টাকা খরচ করেছিলেন ধোনিরা। কিন্তু গত বার আইপিএলে স্টোকস তার প্রতিদান দিতে পারেননি। গোটা মরসুমে মাত্র দু’টি ম্যাচ খেলেছিলেন তিনি। করেছিলেন ১৫ রান। বল হাতে মাত্র এক ওভার বল করেছিলেন স্টোকস। সেই সময়ও হাঁটুতে চোট ছিল তাঁর। চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছিলেন, স্টোকস ১০০ শতাংশ সুস্থ না হলে তাঁকে দিয়ে বল করাবেন না। আশা ছিল এ বার হয়তো স্টোকসকে শুরু থেকে পাবে চেন্নাই। কিন্তু প্রতিযোগিতা শুরুর চার মাস আগেই সরে গেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Ben Stokes MS Dhoni Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE