Advertisement
০১ অক্টোবর ২০২২
Harry Kane

Harry Kane: ক্রিকেটের লর্ডসে ছক্কার ফুলঝুরি ফুটবল অধিনায়কের!

ফুটবল মাঠে গোল করতে সিদ্ধহস্ত হ্যারি কেন খেললেন ক্রিকেট! এমন দৃশ্যই দেখা গেল ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতায়।

ম্যাচের আগে ছক্কা হাঁকানোর প্রতিযোগিতায় নামেন হ্যারি।

ম্যাচের আগে ছক্কা হাঁকানোর প্রতিযোগিতায় নামেন হ্যারি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৩:০৩
Share: Save:

লর্ডসে ব্যাট হাতে হ্যারি কেন, ইংল্যান্ডের ফুটবল দলের অধিনায়ক! ফুটবল ছেড়ে তিনি কি এ বার ক্রিকেটে মনোনিবেশ করলেন? সোমবার ইংল্যান্ডের ফুটবল অধিনায়ককে ব্যাট হাতে দেখে এমনটা মনে হওয়া স্বাভাবিক। ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতায় ম্যাচ শুরুর আগে ছয় মারার প্রতিযোগিতায় মাতলেন হ্যারি। একের পর এক বড় শট নিলেন তিনি। হ্যারিকে দেখা গেল রবি শাস্ত্রীর সঙ্গে ধারাভাষ্য দিতেও।

ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ নামের একটি ক্রিকেট প্রতিযোগিতা হয়। সেখানে লন্ডন স্পিরিট এবং ম্যাঞ্চেস্টার অরিজিনালসের মধ্যে ম্যাচের আগে ছক্কা হাঁকানোর প্রতিযোগিতায় নামেন হ্যারি। বেশ কিছু বড় শট মারেন তিনি। ছক্কাও মারতে দেখা যায় তাঁকে। খেলতে নামার আগে হ্যারিকে জিজ্ঞেস করা হয়েছিল তাঁর ব্যাট হাতে নেমে কেমন লাগছে। উত্তরে হ্যারি বলেন, “সত্যি বলতে আমি খুব চাপে আছি।” ব্যাট হাতে তাঁর শট দেখে যদিও সেটা মনে হল না।

শুধু ব্যাট করা নয়, রবি শাস্ত্রীর সঙ্গে ধারাভাষ্যও দেন হ্যারি। সেখানে ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতা সম্পর্কে ইংল্যান্ডের ফুটবল অধিনায়ক বলেন, “দুর্দান্ত একটা ফরম্যাট। তরুণ প্রজন্ম আকৃষ্ট হবে।” ম্যাচে ৫২ রানে জেতে লন্ডন স্পিরিট। প্রথমে ব্যাট করে অইন মর্গ্যানের দল ১৬০ রান তোলে ১০০ বল খেলে। জ্যাক ক্রলি ৩৪ বলে ৪১ রান করেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া মর্গ্যান করেন ২৬ বলে ৩৭ রান। কায়রন পোলার্ড ১১ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। জবাবে ম্যাঞ্চেস্টার অরিজিনালস ১০৮ রানে শেষ হয়ে যায়।

হ্যারি কেন ইংলিশ প্রিমিয়ার লিগে ফুটবল খেলেন টটেনহ্যাম হটসপারের হয়ে। প্রথম ম্যাচে তাঁর দল ৪-১ গোলে হারিয়ে দিয়েছে সাদাম্পটনকে। ১৪ এপ্রিল টটেনহ্যাম খেলবে চেলসির বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.