Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shaheen Afridi

Asia Cup 2022: পাকিস্তানের শাহিন আফ্রিদিকে কী ভাবে খেলবেন কোহলীরা? উপায় বলে দিলেন প্রাক্তন বোলার

বাঁ হাতি শাহিনের বলে অতীতে ব্যর্থ হয়েছেন ভারতীয় ব্যাটাররা। এশিয়া কাপের আগে কোহলীদের পরামর্শ প্রাক্তন বোলারের।

গত বার কোহলীকে ফেরানোর পর শাহিন

গত বার কোহলীকে ফেরানোর পর শাহিন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১০:৫২
Share: Save:

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার আন্তর্জাতিক মঞ্চে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তান ১০ উইকেটে জেতে। ভারতীয় ব্যাটারদের বুকে কাঁপুনি ধরিয়ে দেন শাহিন আফ্রিদি। কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলীকে আউট করেন তিনি। বাঁ হাতি এই পেসারকে আবার খেলতে হবে এশিয়া কাপে, যেখানে তিন বার ভারত-পাকিস্তানের ম্যাচ হতে পারে। কী ভাবে শাহিনকে সামলাবেন রোহিতরা? উপায় বাতলে দিলেন দানিশ কানেরিয়া।

বাঁ হাতি জোরে বোলারদের বিরুদ্ধে এমনিতেই ভারতীয় ব্যাটারদের দুর্বলতা রয়েছে। অতীতে পাকিস্তানের মহম্মদ আমিরও ভুগিয়েছেন কোহলীদের। তবে পাকিস্তানের প্রাক্তন বোলার কানেরিয়া বলে দিয়েছেন, শাহিনকে কিছুতেই ভয় পেলে চলবে না। কানেরিয়ার কথায়, “শাহিনকে ভয় পাওয়া চলবে না একদম। রোহিত শর্মা এবং বিরাট কোহলী দু’জনেই বিশ্বমানের ব্যাটার। ওদের মাথায় রাখতে হবে যে, শাহিন ফুল লেংথে বল করবে এবং সুইং করে বল ভেতর দিকে আনার চেষ্টা করবে। সে ক্ষেত্রে পা সামনে এগিয়ে নিয়ে খেললে চলবে না। শরীরের কাছাকাছি ব্যাট রেখে ওর বলের মোকাবিলা করতে হবে।”

কানেরিয়ার মতে, ভারতের দলে একজন ব্যাটার রয়েছেন যিনি শাহিনের বল সামলাতে পারবেন। তিনি সূর্যকুমার যাদব। কানেরিয়ার কথায়, “সূর্যকুমার যাদবের হাতে ফ্লিক শট রয়েছে। স্কোয়ার লেগে ফ্লিক শট খেলে শাহিনের বলের মোকাবিলা করতে পারে ও।”

পাকিস্তানের প্রাক্তন স্পিনার কথা বলেছেন দীনেশ কার্তিককে নিয়েও। তাঁর মতে, এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপই কার্তিকের কাছে শেষ সুযোগ হতে চলেছে। এর পর হয়তো তাঁকে ভারতীয় দলে আর দেখা যাবে না। কানেরিয়া বলেছেন, “আমার মনে হয় না টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কার্তিক আর খেলবে। এশিয়া কাপ ওর কাছে গুরুত্বপূর্ণ। সেখানে ভাল খেলতে পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাবে। এশিয়া কাপে ওর ছন্দ, ফিটনেস এবং কী ভাবে ম্যাচ ফিনিশ করতে পারে তার উপর সকলের নজর থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE