Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

England vs New Zealand: তৃতীয় টেস্টেও জয়ের পথে ইংল্যান্ড, শেষ দিন স্টোকসদের দরকার ১১৩ রান, হাতে ৮ উইকেট

ব্যাটারদের ব্যর্থতায় ইংল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ দিতে পারল না নিউজিল্যান্ড। দ্রুত ফিরলেও রুট-পোপ জুটি সুবিধাজনক জায়গায় পৌঁছে দিল আয়োজকদের।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জুন ২০২২ ২৩:৫৩
Save
Something isn't right! Please refresh.
ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

Popup Close

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের চতুর্থ দিনের শেষে সুবিধাজনক জায়গায় ইংল্যান্ড। ম্যাচের শেষ দিন ইংল্যান্ডের জয়ের জন্য দরকার আরও ১১৩ রান। বেন স্টোকসদের হাতে রয়েছে ৮ উইকেট। ম্যাচের চতুর্থ দিন নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩২৬ রানে। কেন উইলিয়ামসনরা ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্য দিয়েছেন।

ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স লি (৯) এবং জাক ক্রাওলে (২৫) দ্রুত আউট হয়ে গেলে চাপে পড়ে যান স্টোকসরা। কিন্তু তৃতীয় উইকেটের জুটিতে অলি পোপ এবং জো রুটের অনবদ্য ব্যাটিং আবার ম্যাচে ফিরিয়ে আনল আয়োজকদের। দিনের শেষে পোপ ৮১ রান এবং রুট ৫৫ রান করে অপরাজিত রয়েছেন। তৃতীয় উইকেটে তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠেছে ১৩২ রান। কিউয়ি বোলারদের পাল্টা আক্রমণ করে কার্যত দিশেহারা করে দেন তাঁরা। চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ২ উইকেটে ১৮৩। নিউজিল্যান্ডের সফলতম বোলার মিচেল ব্রেসওয়েল ৭০ রান খরচ করে ১ উইকেট পেয়েছেন।

রবিবার সকালে নিউজিল্যান্ড তৃতীয় দিনের ৫ উইকেটে ১৬৮ রান নিয়ে খেলা শুরু করে। আগের দিনের অপরাজিত ব্যাটার ডারেল মিচেল করেন ৫৬ রান। অপর ব্যাটার টম ব্লানডেল ৮৮ রান করে অপরাজিত থাকেন। তাঁদের ষষ্ঠ উইকেটের জুটিতে ওঠে ১১৩ রান। কিন্তু শেষের দিকের ব্যাটাররা রান না পাওয়ায় ইংল্যান্ডকে কঠিন লক্ষ্য দিতে পারেনি কিউয়িরা। নিউজিল্যান্ডের শেষ চার ব্যাটারের মিলিত অবদান ১৫ রান।

Advertisement

এক সময় ৫ উইকেটে ২৭৪ রান থেকে ৩২৬ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। অর্থাৎ, দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের শেষ ৫ উইকেট পড়ল মাত্র ৫২ রানে। ৬৬ রান দিয়ে ৫ উইকেট নিলেন ইংল্যান্ডের জোরে বোলার জ্যাক লিচ। ৬৬ রানে ৩ উইকেট ম্যাথু পটের। একটি করে উইকেট পেয়েছেন জেমি ওভারটন এবং রুট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement