Advertisement
২৫ এপ্রিল ২০২৪
joe root

Joe Root: ইংল্যান্ডের হারের থেকেও অন্য কারণে বেশি মন খারাপ জো রুটের

কী ভাবে এগোনো যায় সেই বিষয় পথ খুঁজতে চান রুট। এই ঘটনা যাতে আর না ঘটে সেই দিকেও নজর দেওয়ার কথা বলেছেন ইংল্যান্ডের অধিনায়ক।

ইয়র্কশায়ারের পাশে রুট।

ইয়র্কশায়ারের পাশে রুট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৯:২২
Share: Save:

ছোটবেলা থেকে জো রুট ইয়র্কশায়ার ক্লাবের হয়ে ক্রিকেট খেলে আসছেন। সেই ক্লাব এখন নির্বাসিত। ছোটবেলার ক্লাবের এই পরিণতিতে আঘাত পেয়েছেন রুট। বৃহস্পতিবার একটি টুইট করে সেই কথা জানিয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক। সেই সঙ্গে জানিয়েছেন এই ঘটনায় ক্রিকেট আক্রান্ত।

অ্যাশেজ খেলার জন্য এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় রয়েছেন রুট। টুইট করে তিনি লেখেন, ‘বর্ণবিদ্বেষকে প্রশ্রয় দেওয়া যাবে না। এটা সহ্য করা যায় না। এই ঘটনায় ক্রিকেট আক্রান্ত। হৃদয় বিদারক ঘটনা। আমি চাইব এখান থেকে ফিরে আসতে। সমর্থক, ক্রিকেটার, সংবাদমাধ্যম, সবাইকে একসঙ্গে ফিরে আসতে হবে।’

বর্ণবিদ্বেষের অভিযোগ ওঠায় হেডিংলের মাঠে আন্তর্জাতিক ম্যাচও নিষিদ্ধ। রুট বলেন, “ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক হিসাবে এবং ইয়র্কশায়ারের সিনিয়র ক্রিকেটার হিসাবে মনে হয় এই ঘটনায় কথা বলা জরুরি হয়ে উঠেছে। আমি এই ক্লাবের সঙ্গে জড়িত। এই দলকে নিয়ে আমাকে ভাবতেই হবে। আমি দেখতে চাই ইয়র্কশায়ার কী ভাবে এই ঘটনায় পদক্ষেপ নেয়। আমাদের শিক্ষিত হতে হবে। ইয়র্কশায়ার যদি আমার সাহায্য চায় তা হলে আমি সব সময় তৈরি আছি।”

কী ভাবে এগোনো যায় সেই বিষয় পথ খুঁজতে চান রুট। এই ঘটনা যাতে আর না ঘটে সেই দিকেও নজর দেওয়ার কথা বলেছেন ইংল্যান্ডের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

joe root racism England Yorkshire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE