Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Indian Cricket: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নেতা হয়তো রহাণে, কোহলীর সঙ্গে বিশ্রামে যেতে পারেন রোহিতও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ নভেম্বর ২০২১ ১৭:২৮
প্রথম টেস্টে নেতা কি রহাণে?

প্রথম টেস্টে নেতা কি রহাণে?
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পিছনে বার বারই উঠে এসেছে ক্লান্তির কথা। টানা ছ’মাস জৈবদুর্গে থেকে ক্রিকেট খেলে ক্লান্ত হওয়ার কথা বলেছেন যশপ্রীত বুমরা থেকে রবি শাস্ত্রীরা। এ বার সেই ব্যাপারে আলাদা করে নজর দিতে চলেছে বিসিসিআই।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ইতিমধ্যেই অনেক বদল আনা হয়েছে। এ বার জানা গিয়েছে, টেস্ট দলেও একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হবে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রথম টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রহাণে। বিরাট কোহলীকে আগেই বিশ্রাম দেওয়ার কথা ঘোষণা করেছিলেন নির্বাচকরা। শোনা যাচ্ছে, রোহিত শর্মাকেও প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হবে।

এ ছাড়াও জোরে বোলার বুমরা, মহম্মদ শামি, শার্দূল ঠাকুর এবং উইকেটকিপার ঋষভ পন্থ রয়েছেন বিশ্রামের তালিকায়। তাঁরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও নেই। টেস্ট দলেও সম্ভবত তাঁদের রাখা হবে না। সেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে তাঁরা জৈবদুর্গে থেকে ক্রিকেট খেলে আসছেন।

Advertisement

পাশাপাশি টেস্টে কাকে পাকাপাকি সহ-অধিনায়কত্ব দেওয়া হবে তা নিয়েও ভাবনাচিন্তা চলছে। টি-টোয়েন্টি ফরম্যাট এবং এক দিনের ক্রিকেটে রোহিত সহ-অধিনায়ক। তাঁকে টেস্টেও কোহলীর সহকারী করার দাবি উঠেছে। তবে দীর্ঘদিন ধরে অজিঙ্ক রহাণে টেস্ট দলের সহ-অধিনায়ক। রোহিতের অনুপস্থিতিতে প্রথম টেস্টে তাঁকেই নেতৃত্বের ভার দেওয়া হতে চলেছে। ফলে এখনই টেস্ট দলে বড়সড় পরিবর্তনের পক্ষে যে নন নির্বাচকরা, সেটা স্পষ্ট এই সিদ্ধান্তে।

আরও পড়ুন

Advertisement