Advertisement
১৬ এপ্রিল ২০২৪
ICC Cricket World Cup

World Cup: ২০২৩ সালের পর ফের এক দিনের ক্রিকেট বিশ্বকাপ হতে পারে ভারতে, বাড়ছে জল্পনা

দু’বছর পরে এক দিনের ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করতে চলেছে ভারত। দশ বছর পর ২০৩১ সালের এক দিনের ক্রিকেট বিশ্বকাপও আয়োজন করতে পারে তারা।

আবার বিশ্বকাপ ভারতে?

আবার বিশ্বকাপ ভারতে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৬:১৭
Share: Save:

দু’বছর পরে এক দিনের ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করতে চলেছে ভারত। শোনা যাচ্ছে, দশ বছর পর, অর্থাৎ ২০৩১ সালের এক দিনের ক্রিকেট বিশ্বকাপও আয়োজন করতে পারে তারা। আগামী আট বছরের ক্রিকেট সূচি নির্ধারণ করার জন্য চলতি মাসেই বেশ কিছু বৈঠক রয়েছে আইসিসি-র। সেখানেই বিষয়টি নির্ধারিত হতে পারে।

শুধু এক দিনের বিশ্বকাপই নয়, আইসিসি-র আরও একটি প্রতিযোগিতা আয়োজন করতে পারে ভারত। তবে ঠিক কী ধরনের প্রতিযোগিতা, তা এখনও ঠিক করা হয়নি।

জানা গিয়েছে, ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার জন্য যৌথ ভাবে দাবি জানাতে পারে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা। আইসিসি-ও এই প্রতিযোগিতা সেখানে আয়োজন করতে আগ্রহী। কারণ আমেরিকার বাজারে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে ক্রিকেট। তা ছাড়া, ২০২৪ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০ দলের। মোট ৫৫টি ম্যাচ হবে। ফলে আমেরিকার বাজার সেখানে বিনিয়োগ করতে উৎসাহিত হতে পারে।

পাশাপাশি ২০২৮-এর অলিম্পিক্স হতে চলেছে লস অ্যাঞ্জেলেসে। ফলে ২০২৪-এ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করলে তা কতটা লাভজনক হতে পারে, সেটা দেখে নেওয়ারও সুযোগ থাকছে আইসিসি-র কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Cricket World Cup BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE