Advertisement
১৭ জুন ২০২৪
Pakistan Vs England

মাঠেই সতীর্থের উপর রেগে লাল বাবর, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দিনেই শেষ পাকিস্তান

পাকিস্তানের হয়ে ৭৮ রান করেন বাবর। তিনিই দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। আগা সলমন করেন ৫৬ রান। এই দু’জনের জুটিতেই কিছুটা রান উঠল পাকিস্তানের।

পাকিস্তানের হয়ে ৭৮ রান করেন বাবর।

পাকিস্তানের হয়ে ৭৮ রান করেন বাবর। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

করাচিতে শেষ টেস্টে পাকিস্তানের লড়াই শুধু সম্মান রক্ষার। সিরিজ়ে ০-২ পিছিয়ে রয়েছেন বাবর আজ়মরা। সেই ম্যাচে রান আউট হলেন পাকিস্তান অধিনায়ক। সতীর্থের উপরেই রেগে গেলেন বাবর। সম্মান রক্ষার ম্যাচে পাকিস্তানের ১০ উইকেট গেল প্রথম দিনেই। উঠল ৩০৪ রান। ইংল্যান্ড ব্যাট করতে নেমে দিনের শেষে ৭ রানে হারিয়েছে একটি উইকেট।

পাকিস্তানের হয়ে ৭৮ রান করেন বাবর। তিনিই দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। আগা সলমন করেন ৫৬ রান। এই দু’জনের জুটিতেই কিছুটা রান উঠল পাকিস্তানের। কিন্তু সলমনের উপরেই রেগে গেলেন বাবর। ৫৯তম ওভারে ব্যাট করছিলেন সলমন। সেই সময় লেগ সাইডে একটি বল মেরেই রান নেওয়ার জন্য বাবরকে ডাকেন তিনি। কাছেই ছিলেন হ্যারি ব্রুক। সঙ্গে সঙ্গে বল পাঠিয়ে দেন উইকেটরক্ষক বেন ফোকসের কাছে। বল ধরে উইকেট ভাঙার সময় এক হাতে বল থাকা অবস্থায় অন্য হাত লেগে বেল সরে যায়। সেই অবস্থাতেই বল হাতে উইকেট ভাঙেন ফোকস। আউট হয়ে যান বাবর।

বল কাছে থাকা সত্ত্বেও সলমন তাঁকে রান নেওয়ার জন্য ডাকায় আউট হন বাবর। কোনও ভাবেই তা মেনে নিতে পারেননি তিনি। মাঠ থেকে বেরনোর সময় নিজের বিরক্তি প্রকাশ করতে থাকেন। সতীর্থর উপর যে তিনি রেগে গিয়েছেন তা স্পষ্ট বোঝা যায়।

ইংল্যান্ডের হয়ে একাই ৪ উইকেট তুলে নেন জ্যাক লিচ। ২টি উইকেট নিয়েছেন রেহান আহমেদ। একটি করে উইকেট নেন অলি রবিনসন, মার্ক উড এবং জো রুট। ৭৯ ওভার খেলে ৩০৪ রান তোলে পাকিস্তান। শেষ বেলায় ব্যাট করতে নেমে ৩ ওভারে ৭ রান তুলে একটি উইকেট হারায় ইংল্যান্ড। সাজঘরে জ্যাক ক্রলি। তাঁর উইকেট নেন আবরার আহমেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE