Advertisement
২১ জুলাই ২০২৪
England Vs Pakistan

তীরে এসে তরী ডুবল পাকিস্তানের! বাবরদের ২৬ রানে হারিয়ে সিরিজ় জিতল স্টোকসের ইংল্যান্ড

জয়ের কাছে গিয়েও জিততে পারল না পাকিস্তান। দ্বিতীয় টেস্টে ২৬ রানে বাবর আজ়মদের হারাল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে মার্ক উডের ৪ উইকেট জিতিয়ে দিল ইংল্যান্ডকে।

পাকিস্তানকে শেষ পর্যন্ত হারাল ইংল্য়ান্ড। বাবরদের শেষ উইকেট পড়ার পরে উচ্ছ্বাস বেন স্টোকসদের।

পাকিস্তানকে শেষ পর্যন্ত হারাল ইংল্য়ান্ড। বাবরদের শেষ উইকেট পড়ার পরে উচ্ছ্বাস বেন স্টোকসদের। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৪:২৪
Share: Save:

যে কোনও দিকে গড়াতে পারত টেস্ট। পাকিস্তানের জেতার জন্য দরকার ছিল ১৫৭ রান। অন্য দিকে ইংল্যান্ডের দরকার ছিল ৬ উইকেট। শেষ পর্যন্ত বাজিমাত করল ইংল্যান্ড। পাকিস্তানকে ২৬ রানে হারিয়ে দ্বিতীয় টেস্ট জিতে নিলেন বেন স্টোকসরা। সেই সঙ্গে তিন টেস্টের সিরিজ় এক টেস্ট বাকি থাকতেই জিতে গেল ইংল্যান্ড।

চতুর্থ দিনের শুরুটা খুব একটা ভাল করতে পারেনি পাকিস্তান। আগের দিনের অপরাজিত ব্যাটার ফাহিম আশরফ ১০ রান করে জো রুটের বলে সাজঘরে ফেরেন। কিন্তু তার পরে সাউদ শাকিলের সঙ্গে জুটি বাঁধেন মহম্মদ নওয়াজ়। দুই বাঁ হাতি দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। অনেক চেষ্টা করেও তাঁদের আউট করতে পারছিলেন না ইংল্যান্ডের বোলাররা। দেখে মনে হচ্ছিল এই জুটি পাকিস্তানকে জিতিয়ে দেবে। ষষ্ট উইকেটে ৮০ রান যোগ করেন তাঁরা।

শাকিল নিজের শতরানের দিকে এগোচ্ছিলেন। অন্য দিকে অর্ধশতরানের কাছে পৌঁছে গিয়েছিলেন নওয়াজ়। তখনই ইংল্যান্ডকে ম্যাচে ফেরান রুট। দু’ওভারের ব্যবধানে দু’জনকেই আউট করেন তিনি। প্রথমে ৪৫ রানের মাথায় আউট হন নওয়াজ়। ৯৪ রান করে উইকেটরক্ষক অলি পোপের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শাকিল।

জোড়া ধাক্কার পরেও পাকিস্তানের বোলাররা ব্যাট হাতে দলকে জেতানোর চেষ্টা করেছিলেন। আঘা সলমন ২০ ও আব্রার আহমেদ ১৭ রান করেন। কিন্তু দলকে জয়ে নিয়ে যেতে পারেননি তাঁরা। শেষ পর্যন্ত ৩২৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। টেস্ট জেতে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Vs Pakistan Babar Azam Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE