Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India Bangladesh Match

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই রোহিত, দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত, অধিনায়ক কেএল রাহুল

কাঁধের চোটের কারণে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। গোড়ালির চোটের জন্য রবীন্দ্র জাডেজাও বাইরে। তাঁদের জায়গায় খেলছেন যথাক্রমে নবদীপ সাইনি এবং সৌরভ কুমার।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই রোহিত। তাঁর বদলে অধিনায়কত্ব করবেন কে এল রাহুল।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই রোহিত। তাঁর বদলে অধিনায়কত্ব করবেন কে এল রাহুল। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ২০:৩৫
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলছেন না রোহিত শর্মা। বুড়ো আঙুলের চোটের কারণে তৃতীয় এক দিনের ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন। এ বার দ্বিতীয় টেস্ট খেলবেন কি না, তা নিয়েও সন্দেহ রয়েছে।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট রোহিতের বদলে অধিনায়কত্ব করবেন কে এল রাহুল। অন্য দিকে, রোহিতের জায়গায় দলে নেওয়া হয়েছে অভিমন্যু ঈশ্বরনকে।

রবিবার নতুন দল ঘোষণা হয়েছে। তাতে বাংলার অভিমন্যুর নাম রয়েছে। ভারত ‘এ’ দলের অধিনায়ক হিসাবে আগে চার দিনের টেস্ট খেলছেন ঈশ্বরন। প্রথম চার দিনের টেস্টে সেঞ্চুরি রয়েছে তাঁর। দ্বিতীয় চার দিনের টেস্টেও শতরান করেছেন। বিজয় হজারে ধরলে টানা তিনটি ইনিংসে সেঞ্চুরি রয়েছে বাংলার ওপেনারের।

প্রসঙ্গত, বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে স্লিপে ক্যাচ নিতে গিয়ে চোট পান রোহিত। সঙ্গে সঙ্গেই মাঠ থেকে বার হয়ে যান। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। স্ক্যান করে ফিরে আসেন। কিন্তু ওপেন করতে নামেননি। তাঁর বদলে শিখর ধাওয়ানের সঙ্গে বিরাট কোহলি ওপেন করেন। পরে দলের হার বাঁচাতে ব্যাট করতে নামতে বাধ্য হন রোহিত। ২৮ বলে ৫১ রান করেও দলকে জেতাতে পারেননি ভারত অধিনায়ক।

অন্য দিকে, কাঁধের চোটের কারণে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। গোড়ালির চোটের জন্য রবীন্দ্র জাডেজাও বাইরে। তাঁদের জায়গায় খেলছেন যথাক্রমে নবদীপ সাইনি এবং সৌরভ কুমার। জায়গা পেলেন জোরে বোলার জয়দেব উনাদকটও।

ভারতের টেস্ট দল—

১) কে এল রাহুল (অধিনায়ক)।

২) শুভমন গিল

৩) চেতেশ্বর পুজারা (সহ-অধিনায়ক

৪) বিরাট কোহলি৫) শ্রেয়স আইয়ার

৬) ঋষভ পন্থ (উইকেট রক্ষক)

৭) রবিচন্দ্রন অশ্বিন

৮) অক্ষর পটেল

৯) কুলদীপ যাদব

১০) শার্দুল ঠাকুর

১১) মহম্মদ সিরাজ়

১২) উমেশ যাদব

১৩) অভিমুন্য ঈশ্বরন

১৪) নবদীপ সাইনি

১৫) সৌরভ কুমার

১৬) জয়দেব উনাদকট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE