Advertisement
১২ জুন ২০২৪
England Vs Pakistan

পাকিস্তানের দরকার ১৫৭ রান, ইংল্যান্ডের চাই ৬ উইকেট, দাঁড়িপাল্লায় ঝুলে দ্বিতীয় টেস্ট

দ্বিতীয় টেস্ট জেতার সুযোগ রয়েছে ইংল্যান্ড ও পাকিস্তান দু’দলেরই। এখনও দু’দিনের খেলা বাকি। পাকিস্তানকে করতে হবে ১৫৭ রান। অন্য দিকে ইংল্যান্ডকে নিতে হবে ৬ উইকেট।

জ্য়াক লিচের হাত ধরে দিনের শেষে খেলায় ফিরেছে ইংল্যান্ড।

জ্য়াক লিচের হাত ধরে দিনের শেষে খেলায় ফিরেছে ইংল্যান্ড। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৮:০৩
Share: Save:

দ্বিতীয় টেস্ট জিততে পারে যে কোনও দল। পাকিস্তানের জিততে দরকার ১৫৭ রান। অন্য দিকে ইংল্যান্ড ৬ উইকেট নিলেই জিতে যাবে ম্যাচ। এই পরিস্থিতিতে ম্যাচের চতুর্থ দিন খেলতে নামবে দু’দল।

দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের রান ছিল ৫ উইকেটে ২০২। ক্রিজে ছিলেন হ্যারি ব্রুক ও বেন স্টোকস। দেখে মনে হচ্ছিল, পাকিস্তানের সামনে ৪০০-র বেশি রানের লক্ষ্য দেবে ইংল্যান্ড। কিন্তু তৃতীয় দিনের প্রথম সেশনেই মাত্র ৭৩ রানে বাকি ৫ উইকেট পড়ে যায় ইংল্যান্ডর। স্টোকস করেন ৪১ রান। দলের নীচের সারির ব্যাটাররা রান পাননি। ব্রুক শতরান করেন। ১০৮ রান করে আউট হন তিনি।

পাকিস্তানের হয়ে দ্বিতীয় ইনিংসে সব থেকে সফল বোলার সেই আব্রার আহমেদ। ৪ উইকেট নিয়েছেন তিনি। টেস্ট অভিষেকে দু’ইনিংস মিলিয়ে ১১ উইকেট নিয়েছেন তিনি। আব্রার ছাড়া দ্বিতীয় ইনিংসে জাহির মাহমুদ ৩ ও নওয়াজ় ১টি উইকেট নিয়েছেন।

পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ৩৫৫ রান। দুই ওপেনার আবদুল্লা শফিক ও মহম্মদ রিজ়ওয়ান শুরুটা ভাল করেন। প্রথম উইকেটে ৬৬ রান যোগ করেন তাঁরা। পাকিস্তানকে প্রথম ধাক্কা দেন জেমস অ্যান্ডারসন। রিজ়ওয়ানকে ৩০ রানের মাথায় আউট করেন তিনি। অধিনায়ক বাবর আজ়ম মাত্র ১ রানে আউট হয়ে যান। শফিক করেন ৪৫ রান। ৮৩ রানে ৩ উইকেট পড়ে যায় পাকিস্তানের।

দেখে মনে হচ্ছিল দ্বিতীয় টেস্টেও হারতে হবে পাকিস্তানকে। কিন্তু চতুর্থ উইকেটে জুটি বাঁধেন সাউদ শাকিল ও ইমাম উল হক। ১০৮ রানের জুটি বাঁধেন তাঁরা। দু’জনেই অর্ধশতরান করেন। দুই ব্যাটারের হাতে ম্যাচে ফেরে পাকিস্তান।

দিনের শেষ দিকে ৬০ রানের মাথায় ইমামকে আউট করেন জ্যাক লিচ। তৃতীয় দিনের শেষে পাকিস্তানের রান ৪ উইকেটে ১৯৮। শাকিল ৫৪ রানে ও ফাহিম আশরফ ৩ রানে ব্যাট করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE