Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sanju Samson

এসো, সব ম্যাচ খেলাব! ভারতীয় দলে সুযোগ না পাওয়া সঞ্জুকে ডাকছে আয়ারল্যান্ড

২৮ বছরের সঞ্জুর ভারতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৫ সালে। সাত বছরে ১৬টি টি-টোয়েন্টি এবং ১১টি এক দিনের ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে সঞ্জুকে।

২৮ বছরের সঞ্জুর ভারতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৫ সালে।

২৮ বছরের সঞ্জুর ভারতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৫ সালে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৬:৫৫
Share: Save:

ভারতীয় দলে জায়গা পান না সঞ্জু স্যামসন। অনেক ম্যাচে রান করেও বাদ পড়তে হয়। সেই ভারতীয় উইকেটরক্ষককে তাদের দেশের হয়ে খেলার আর্জি পাঠাল আয়ারল্যান্ড। সব ম্যাচে খেলতে দেওয়ার প্রস্তাবও দিল তারা। কিন্তু নাকচ করে দিলেন সঞ্জু।

তিন বছর পর রঞ্জিতে খেলতে নামার প্রস্তুতি নিচ্ছেন সঞ্জু। বাংলাদেশের বিরুদ্ধে খেলার জন্য নিয়ে যাওয়া হয়নি তাঁকে। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবেও সুযোগ পান না। ঋষভ পন্থ না থাকলে দলে উইকেটরক্ষার দায়িত্ব দেওয়া হয় ঈশান কিশন বা লোকেশ রাহুলকে। টেস্টে ভারতের দ্বিতীয় উইকেটরক্ষক শ্রীকর ভরত। এমন অবস্থায় সঞ্জুর ভারতের হয়ে সুযোগ পাওয়া বেশ কঠিন। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলানো হয়েছিল দীনেশ কার্তিককে। সঞ্জু কোনও ভাবেই দলে জায়গা করে নিতে পারেননি। বার বার বাদ পড়তে হয়েছে তাঁকে।

২৮ বছরের সঞ্জুর ভারতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৫ সালে। সাত বছরে ১৬টি টি-টোয়েন্টি এবং ১১টি এক দিনের ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে সঞ্জুকে। সাদা বলের ক্রিকেটে তিনটি অর্ধশতরান-সহ তাঁর সংগ্রহ ৬২৬ রান। এক দিনের ক্রিকেটে সঞ্জুর গড় ৬৬ এবং টি-টোয়েন্টিতে ২১.১৪। ভারতীয় দল যখন বাংলাদেশে খেলতে ব্যস্ত, সঞ্জু তখন কোচিতে। তাঁর দল কেরলের হয়ে অনুশীলন করছেন রঞ্জিতে নামবেন বলে। দলের অধিনায়কও তিনি।

এমন একজন ক্রিকেটারকে আয়ারল্যান্ড পেলে তাদের লাভ হবে বলেই মনে করছে সেই দেশের ক্রিকেট বোর্ড। তাঁকে সব ম্যাচে খেলানোর প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। এশিয়া কাপ, বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় সুযোগ না পাওয়া সঞ্জু যদিও অন্য দেশের হয়ে খেলতে রাজি নন। তিনি দেশের হয়েই খেলবেন। সুযোগ না পেলেও ভারতেই থাকতে চান আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanju Samson IPL Team India BCCI Ireland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE