Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

ঈশানের দ্বিশতরানে উচ্ছ্বসিত রোহিত, তরুণ সতীর্থকে বিশেষ বার্তা অধিনায়কের

ভারতের চতুর্থ ব্যাটার হিসাবে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিশতরান করেছেন ঈশান। সচিন, সহবাগ, রোহিত আগেই এই কৃতিত্ব অর্জন করেছেন। ত্রিশতরান রান করতে পারায় আক্ষেপ রয়েছে ঈশানের।

এক দিনের ক্রিকেটে দ্বিশতরান করার জন্য ঈশানকে অভিনন্দন জানালেন রোহিত।

এক দিনের ক্রিকেটে দ্বিশতরান করার জন্য ঈশানকে অভিনন্দন জানালেন রোহিত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৫:৩২
Share: Save:

শনিবার বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে দ্বিশতরান করেছেন ঈশান কিশান। দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মা চোট পাওয়ায় প্রথম একাদশে সুযোগ পান ঝাড়খণ্ডের উইকেটরক্ষক-ব্যাটার। সুযোগ পেয়েই ২১০ রানের অনবদ্য ইনিংস খেলেছেন ঈশান। তরুণ সতীর্থের ব্যাটিং দেখে উচ্ছ্বসিত রোহিত বার্তা পাঠিয়েছেন তাঁকে।

ভারতের চতুর্থ ব্যাটার হিসাবে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিশতরান করেছেন ঈশান। সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ এবং রোহিত আগেই এই কৃতিত্ব অর্জন করেছেন। এ বার তাঁদের সঙ্গেই উচ্চারিত হবে ঈশানের নামও। ত্রিশতরান করতে না পারায় হতাশ ঈশান। যদিও ব্যাট হাতে তাঁর তাণ্ডব দেখে খুশি ভারতীয় দলের অধিনায়ক। তরুণ সতীর্থের প্রশংসা করে সমাজমাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। রোহিত লিখেছেন, ‘‘ঈশান কিশান এই ক্লাবের মজাই আলাদা।’’

ভারতের চতুর্থ ব্যাটার হিসাবে এক দিনের ক্রিকেটে দ্বিশতরান করার পথে একাধিক নজির গড়েছেন ঈশান। চট্টগ্রামে শনিবার ১৩১ বলে ২১০ রানের ইনিংস খেলেন ভারতের তরুণ উইকেটরক্ষক। দ্রুততম দ্বিশতরান, প্রথম শতরানেই দ্বিশতরান, তরুণতম ক্রিকেটার হিসাবে দ্বিশতরান, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দ্বিশতরান, ভারতের দ্রুততম ১৫০ রানের মতো একগুচ্ছ নজির গড়েছেন ঈশান। তবু ম্যাচের পর আক্ষেপ করে তিনি বলেছেন, ‘‘যখন আউট হলাম তখন প্রায় ১৫ ওভার বাকি ছিল। ৩০০ রান করে দিতে পারতাম।’’ এর আগে ভারতের হয়ে কারা এক দিনের ক্রিকেটে দ্বিশতরান করেছেন, তা অজানা নয় ঈশানের। তা নিয়ে বলেছেন, ‘‘আমি সৌভাগ্যবান, যে আমার নাম এই কিংবদন্তিদের সঙ্গে উচ্চারিত হচ্ছে।’’

রোহিত অবশ্য সামনাসামনি ঈশানের এই ইনিংস দেখতে পাননি। মুম্বইয়ে বাড়িতে বসে টেলিভিশনে দেখেছেন। তাঁর বাঁ হাতের বুড়ো আঙুলের হাড় সরে যাওয়ায় দেশে ফিরে এসেছেন চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়েও অনিশ্চিত তিনি। তবে ঈশানের ব্যাটিং দেখে উচ্ছ্বাস গোপন করেননি। বরং তরুণ সতীর্থকে উৎসাহিত করেছেন ভারতীয় দলের অধিনায়ক।

শনিবার ঈশানের দাপটে বাংলাদেশের বিরুদ্ধে ৪০৯ রান করে ভারত। এর আগে কোনও দল এক দিনের ক্রিকেটে বাংলাদেশের বিরুদ্ধে ৪০০ রান করতে পারেনি। বাংলাদেশের মাটিতেও এর আগে কখনও ৪০০ রান ওঠেনি। ২০১৯ সালে ইংল্যান্ড ৩৯১ রান করেছিল। সেটাই ছিল সবচেয়ে বেশি রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Ishan Kishan India Vs Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE