Advertisement
১১ মে ২০২৪
Deepti Sharma

২৪ ঘণ্টার মধ্যে চার্লির সামনে সুযোগ এল দীপ্তির রান আউটের বদলা নেওয়ার! কী করলেন তিনি?

সাদার্ন ভাইপার্সের হয়ে র‍্যাচেল হেহো ফ্লিন্ট ট্রফিতে খেলতে নেমেছেন চার্লি। সেই ম্যাচে বল করার সময় নন স্ট্রাইকার বেরিয়ে যাচ্ছে দেখে থেমে যান তিনি। সেই ব্যাটার যদিও ক্রিজ ছাড়েননি।

শনিবারের ম্যাচের সেই রান আউটের ঘটনা।

শনিবারের ম্যাচের সেই রান আউটের ঘটনা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২১:১১
Share: Save:

ঝুলন গোস্বামীর অবসরের ম্যাচে আলোচনার মুখ ঘুরে যায় চার্লি ডিনের আউটের দিকে। বল করতে গিয়ে দীপ্তি শর্মা দেখেছিলেন ইংরেজ ব্যাটার নন স্ট্রাইকারের দিকের ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছেন। উইকেট ভেঙে দেন দীপ্তি। শুরু হয় বিতর্ক। রবিবার চার্লির কাছে একই সুযোগ এসেছিল। তিনি যদিও উইকেট ভাঙেননি। সতর্ক করে ছেড়ে দেন।

সাদার্ন ভাইপার্সের হয়ে র‍্যাচেল হেহো ফ্লিন্ট ট্রফিতে খেলতে নেমেছেন চার্লি। সেই ম্যাচে বল করার সময় নন স্ট্রাইকার বেরিয়ে যাচ্ছেন দেখে থেমে যান তিনি। ২৪ ঘণ্টা আগে নিজে যে ভাবে আউট হয়েছিলেন, সে ভাবে আউট করার সুযোগ এসেছিল চার্লির সামনে। কিন্তু তিনি তা করেননি। দেখা যায়, ব্যাটারকে সতর্ক করে দিয়ে হাসতে হাসতে আবার বল করার জন্য ফিরে যেতে।

শনিবার রান আউট হয়ে কেঁদে ফেলেছিলেন চার্লি। জয়ের দিকে ধীরে ধীরে এগিয়ে যাওয়া ইংল্যান্ডকে আটকাতে রান আউট করলেন দীপ্তি শর্মা। কিন্তু বল করতে এসে নন স্ট্রাইকার চার্লিকে ক্রিজ ছেড়ে বেরিয়ে যেতে দেখে উইকেট ভেঙে দেওয়া মেনে নিতে পারেননি অনেকে।

সেই ঘটনার পর দুই দেশের ক্রিকেটারদের মধ্যে মতবিরোধ চলছেই। ইংল্যান্ডের ক্রিকেটাররা বেজায় চটেছেন। তাঁরা এই ভাবে উইকেট নেওয়ার বিপক্ষে। ভারতীয়রা যদিও বলছেন যে, এটা তো আইসিসির নিয়মের মধ্যেই রয়েছে। দীপ্তি পাশে পেয়েছিলেন তাঁর অধিনায়ক হরমনপ্রীত কউরকেও। তিনি বলেন, “এটা খেলার অংশ। কোনও ভুল দেখছি না। আমরা নতুন কিছু করিনি। এই আউট প্রমাণ করে আমরা কতটা সতর্ক এবং ব্যাটাররা কী করছে। আমি দলের মেয়েদের পাশে আছি। নিয়মের বাইরে দীপ্তি কিছু করেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepti Sharma india vs england Jhulan Goswami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE