Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Women's ODI

মেয়েদের ক্রিকেটে নতুন নজির ইংল্যান্ডের ক্রিকেটারের, কী করলেন?

ক্রিকেটে ইতিহাসের পাতায় নাম লেখালেন ইংল্যান্ডের মহিলা দলের ক্রিকেটার শার্লি ডিন। মেয়েদের এক দিনের ক্রিকেটে দ্রুততম ক্রিকেটার হিসাবে ৫০টি উইকেট নিলেন তিনি।

cricket

শার্লি ডিন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৮:৪৩
Share: Save:

ক্রিকেটে ইতিহাসের পাতায় নাম লেখালেন ইংল্যান্ডের মহিলা দলের ক্রিকেটার শার্লি ডিন। মেয়েদের এক দিনের ক্রিকেটে দ্রুততম ক্রিকেটার হিসাবে ৫০টি উইকেট নিলেন তিনি। ২৬টি ইনিংস লেগেছে শার্লির। তিনি ভেঙে দিলেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি স্পিনার লিন ফুলস্টোনের নজির। তাঁর লেগেছিল ২৭টি ইনিংস। নিউ জ়িল্যান্ড বনাম ইংল্যান্ডের প্রথম ম্যাচে এই ঘটনা ঘটেছে।

নিউ জ়িল্যান্ডের ব্রুক হ্যালিডেকে আউট করার সঙ্গে সঙ্গে এই নজির গড়েন তিনি। এর পর সুজি বেটস এবং লিয়া তাহুহুকেও আউট করেন। ৯ ওভার বল করে ৫৭ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি। নিউ জ়িল্যান্ড অলআউট হয়ে যায় ২০৭ রানে। শুধু বল নয়, ব্যাট হাতেও ভাল খেলেছেন শার্লি। তিনি ৭০ বলে অপরাজিত ৪২ রান করেন। নিউ জ়িল্যান্ডকে চার উইকেটে হারায় ইংল্যান্ড। এক সময় ইংল্যান্ডের ৭৯ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে সপ্তম উইকেটে শার্লি এবং অ্যামি জোন্স ১৩০ রান যোগ করেন। সেই জুটিই ম্যাচ জিতিয়ে দেয়।

উল্লেখ্য, দ্রুততম ৫০ উইকেটের তালিকায় একমাত্র ভারতীয় হলেন রাজেশ্বরী গায়কোয়াড়। তিনি ২৮টি ইনিংসে ৫০টি উইকেট নিয়েছেন। ইংল্যান্ডের পুরুষ এবং মহিলাদের ক্রিকেট মিলিয়ে দ্রুততম ৫০ উইকেটের নজিরও গড়েছেন শার্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE