Advertisement
০৩ মে ২০২৪
Joe Root

ভারতের বিরুদ্ধে নজির রুটের, ছাপিয়ে গেলেন দু’বারের বিশ্বকাপজয়ী অধিনায়ককে

ভারতের বিরুদ্ধে নজির গড়লেন জো রুট। ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে এই নজির গড়লেন ইংল্যান্ডের ব্যাটার। ছাপিয়ে গেলেন রিকি পন্টিংকে।

cricket

জো রুট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ২১:৫৯
Share: Save:

নজির গড়লেন জো রুট। ভারতের বিরুদ্ধে টেস্টে সর্বাধিক রান করা ব্যাটার হলেন তিনি। হায়দরাবাদে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে এই নজির গড়লেন ইংল্যান্ডের ব্যাটার। ছাপিয়ে গেলেন দু’বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক অস্ট্রেলিয়ার রিকি পন্টিংকে।

দ্বিতীয় ইনিংস নিজের প্রথম রান নেওয়ার পরেই পন্টিংয়ের নজির ভেঙে দেন রুট। দ্বিতীয় ইনিংসের পরে ভারতের বিরুদ্ধে ২৬টি ম্যাচে রুটের রান ২৫৫৭। গড় ৬০.৮৮। ভারতের বিরুদ্ধে ৯টি শতরান ও ১০টি অর্ধশতরান করেছেন তিনি। সর্বাধিক রান ২১৮।

পন্টিং ভারতের বিরুদ্ধে ২৯টি টেস্টে ২৫৫৫ রান করেছেন। ৫৪.৩৬ গড়ে এই রান করেছেন তিনি। ভারতের বিরুদ্ধে ৮টি শতরান ও ১২টি অর্ধশতরান করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। সর্বাধিক রান ২৫৭।

তালিকায় তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালিস্টার কুক। ৩০টি টেস্টে ৪৭.৬৬ গড়ে ২৪৩১ রান করেছেন কুক। ৭টি শতরান ও ৯টি অর্ধশতরান এসেছে কুকের ব্যাট থেকে। ভারতের বিরুদ্ধে তাঁর সর্বাধিক রান ২৯৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Root India vs England Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE