Advertisement
০২ মে ২০২৪
India vs England

রোহিত, জাডেজা, বুমরা! বার বার মেজাজ হারাচ্ছেন ভারতীয় ক্রিকেটারেরা, নিশানায় সতীর্থেরাই

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট চলাকালীন বার বার মেজাজ হারাতে দেখা যাচ্ছে ভারতীয় ক্রিকেটারদের। সতীর্থদের উপরে রাগ করলেন রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরারা।

cricket

খেলার মাঝে বিরতিতে জল খাচ্ছেন রোহিত শর্মা (বাঁ দিকে) ও যশপ্রীত বুমরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ২১:০৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চলাকালীন বার বার মেজাজ হারাচ্ছেন রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরারা। তা-ও আবার সতীর্থদের উপরেই। কখনও ডিআরএস নিয়ে, তো কখনও ফিল্ডিংয়ে ভুল করায়। হায়দরাবাদে দিনভর এই ছবিই দেখা গিয়েছে।

ম্যাচের তৃতীয় দিন সকালে ঘটে প্রথম ঘটনা। তখন ৩৯ রানে ব্যাট করছিলেন বেন ডাকেট। বুমরার একটি বল গিয়ে ডাকেটের প্যাডে লাগে। বুমরা এলবিডব্লিউর আবেদন করলে আম্পায়ার নাকচ করেন। রিভিউ নেবেন কি না তা নিয়ে উইকেটরক্ষক শ্রীকর ভরতের সঙ্গে পরামর্শ করেন রোহিত। ভরত জানান, বল লেগ স্টাম্পের বাইরে যাচ্ছিল। ফলে রিভিউ নেননি রোহিত। পরে রিপ্লেতে দেখা যায় বল উইকেটে লাগছিল। অর্থাৎ, রিভিউ নিলে ডাকেট আউট হতেন। রিপ্লে দেখে ভরতের উপর রেগে যান বুমরা।

মাঠে রান বাঁচানোর ক্ষেত্রে দু’বার ভুল করেন রবিচন্দ্রন অশ্বিন। একই ওভারে জাডেজার বল দু’বার বাউন্ডারির দিকে যায়। পিছনে অশ্বিন দৌড়চ্ছিলেন। কিন্তু বলের গতির সঙ্গে পাল্লা দিতে পারেননি তিনি। ফলে কাছে পৌঁছে ডাইভ দিয়েও বল ধরতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেটে এই ধরনের ফিল্ডিং খুব দুর্বল। সেই কারণে মেজাজ ধরে রাখতে পারেননি রোহিত ও জাডেজা। দু’জনেই বিরক্ত হন।

হায়দরাবাদে দ্বিতীয় ইনিংসে ওলি পোপের শতরান তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ৬ উইকেটে ৩১৬। ভারতের থেকে ১২৬ রানে এগিয়ে তারা। চতুর্থ দিনেই ঠিক হয়ে যেতে পারে ম্যাচের ভাগ্য। যদি ভারত বাকি চার উইকেট অল্প রানে ফেলে দিতে পারে তা হলে চতুর্থ দিনই ম্যাচ জিততে পারে তারা। আর ইংল্যান্ড যদি লিড ২০০ রানের বেশি করে দেয় তা হলে চাপ বাড়বে ভারতের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE