Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

অনলাইনে কাটলেও বাড়িতে বসেই ক্রিকেট বিশ্বকাপের ছাপা টিকিট পেতে চান? ১৪০ টাকা দিলেই সম্ভব

ছাপা টিকিট ছাড়া বিশ্বকাপের কোনও ম্যাচ দেখতে স্টেডিয়ামে ঢোকা যাবে না। কিন্তু টিকিট কাটতে হবে অনলাইনেই। কী ভাবে বাড়িতে বসে বিশ্বকাপের ছাপা টিকিট পাওয়া সম্ভব?

cricket

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৩:০৪
Share: Save:

বিশ্বকাপের টিকিট কবে থেকে পাওয়া যাবে তা আগেই জানিয়ে দিয়েছে আইসিসি। আগামী ২৫ অগস্ট থেকে অনলাইনে টিকিট কাটা যাবে। তবে ভারতীয় বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, মাঠে প্রবেশ করা যাবে শুধুমাত্র ছাপা টিকিট নিয়েই। সমর্থকদের সুবিধার কথা মাথায় রেখে আইসিসি নতুন ব্যবস্থা নিয়ে এসেছে, যেখানে বাড়িতে বসেই সমর্থকেরা বিশ্বকাপের ছাপা টিকিট পেয়ে যেতে পারেন। তার জন্য দিতে হবে অতিরিক্ত ১৪০ টাকা।

ভারতের ম্যাচগুলির টিকিট ধাপে ধাপে ছাড়া হলেও ২৫ অগস্ট থেকে বাকি সব দেশের ম্যাচেরই টিকিট পাওয়া যাবে। অফলাইনে, অর্থাৎ স্টেডিয়ামে বা অন্য কোথাও ছাপা টিকিট বিক্রি হবে না। টিকিট কাটতে হবে অনলাইনেই। পরে স্টেডিয়ামে বা বোর্ডের নির্দিষ্ট করে দেওয়া জায়গায় গিয়ে অনলাইন টিকিটের প্রতিলিপি দেখিয়ে ছাপা টিকিট নিতে হবে। সে ক্ষেত্রে দীর্ঘ ক্ষণ লাইনে দাঁড়ানোর ঝুঁকি থাকছে।

কিন্তু বাড়তি খরচ করলে সেই অসুবিধা পোহাতে হবে না। আইসিসি জানিয়েছে, কোনও ব্যক্তি অনলাইনে টিকিট কেনার পর বাড়িতে বসেই ছাপা টিকিট পেতে চাইলে অতিরিক্ত ১৪০ টাকা খরচ করতে হবে। ক্যুরিয়ারের মাধ্যমে সেই টিকিট বাড়িতে পৌঁছে যাবে। তবে শর্ত রয়েছে একটি। যে ম্যাচ দেখতে চাইছেন, তার অন্তত ৭২ ঘণ্টা আগে টিকিট কাটতে হবে। এই সুবিধা কেবল ভারতে থাকা সমর্থকদের ক্ষেত্রেই প্রযোজ্য।

অনলাইনে টিকিট কিনতে গেলে বেশ কিছু প্রক্রিয়া রয়েছে। যাঁরা স্টেডিয়ামে বসে ম্যাচ দেখতে ইচ্ছুক, তাঁদের ১৫ অগস্টের মধ্যে ক্রিকেট বিশ্বকাপের ওয়েবসাইটে গিয়ে নাম ‘রেজিস্টার’ করাতে হবে। টিকিটের চাহিদা কী রকম তার উপর ভিত্তি করে টিকিট বিক্রি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 BCCI tickets
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE