Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

কোচ ঠিক করে ফেলেছে পাকিস্তান? অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে দায়িত্ব ছাড়লেন প্রাক্তন পেসার

অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসারের সঙ্গে কথা বলেছে পাকিস্তান। তিনি কোচ হতে পারেন বলে জানা গিয়েছে। জল্পনা উস্কে দিয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে দায়িত্ব ছেড়েছেন সেই পেসার।

Shaheen Afridi and Babar Azam

শাহিন আফ্রিদির সঙ্গে বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২২:৫০
Share: Save:

পাকিস্তান দলের জন্য কোচ পাওয়া যাচ্ছে না। কথাবার্তা পাকা হয়ে যাওয়ার পরেও দায়িত্ব নিতে রাজি হননি শেন ওয়াটসন। দ্রুত কোচ নির্বাচন করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার জেসন গিলেসপির সঙ্গে কথা বলেছে তারা। তিনি কোচ হতে পারেন বলে জানা গিয়েছে। জল্পনা উস্কে দিয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে দায়িত্ব ছেড়েছেন গিলেসপি।

দক্ষিণ অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্থার অধীনে থাকা দু’টি দলের কোচ ছিলেন গিলেসপি। চুক্তি অনুযায়ী তাঁর আরও এক বছর সেখানে কোচিং করানোর কথা। কিন্তু গিলেসপি হঠাৎ ওয়েস্ট এন্ড রেডব্যাকস এবং অ্যাডিলেড স্ট্রাইকার্সের দায়িত্ব ছেড়ে দিয়েছেন। তাঁর সঙ্গে এই দুই ক্লাবের চুক্তি ছিল ২০২৪-২৫ মরসুম পর্যন্ত। পাকিস্তানের কোচ হওয়ার জন্যই নাকি দায়িত্ব ছেড়েছেন গিলেসপি। দায়িত্ব ছেড়ে গিলেসপি বলেন, “আমি নতুন সুযোগ কাজে লাগাতে চাই। আমার কেরিয়ারের নতুন ইনিংস শুরু হবে।”

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড কথা বলেছিল ওয়াটসন, মাইক হেসন এবং ড্যারেন স্যামির সঙ্গে। কিন্তু কেউই পাকিস্তানের দায়িত্ব নিতে রাজি হননি। তাঁরা রাজি না হওয়ায় পাকিস্তান যোগাযোগ করে গ্যারি কার্স্টেন এবং লুক রঞ্চির সঙ্গে। কিন্তু তাঁরা সময় চেয়েছেন সিদ্ধান্ত নেওয়ার জন্য। আগামী সপ্তাহের মধ্যেই কোচ ঠিক করে ফেলতে চাইছে পাকিস্তান। সেই কারণেই গিলেসপির সঙ্গেও কথা বলেছে তারা। এখন দেখার বাবর আজ়মদের কোচ কে হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board PCB Jason Gillespie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE