Advertisement
১৬ জুন ২০২৪
BCCI

রোহিতদের কোচ খুঁজছে বোর্ড, প্রস্তাব ফিরিয়ে দিলেন দুই বিদেশি ক্রিকেটার

গত মাসেই ভারতীয় দলের কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই দ্রাবিড়ের মেয়াদ শেষ। সেই জায়গায় দায়িত্ব নেবেন কে?

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৫:০০
Share: Save:

ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চাইছেন না রিকি পন্টিং এবং অ্যান্ডি ফ্লাওয়ার। রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হওয়ার আগ্রহ নেই দুই প্রাক্তন অধিনায়কের কারোরই। গত মাসেই ভারতীয় দলের কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই দ্রাবিড়ের মেয়াদ শেষ। সেই জায়গায় দায়িত্ব নেবেন কে?

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। এ বারের আইপিএলে প্লে-অফে উঠতে পারেনি তাঁর দল। কিন্তু ভারতীয় দলের কোচ হলে আর দিল্লির দায়িত্ব নিতে পারবেন না পন্টিং। তিনি বলেন, “জাতীয় দলের কোচ হতে আমার ভালই লাগবে। কিন্তু আমি বাড়িতেও সময় কাটাতে চাই। ভারতীয় দলের কোচ হলে সেই সময়টা পাব না। তা ছাড়া আইপিএল দলের কোচিংও করাতে পারব না। ভারতের কোচ হতে গেলে এই সব কিছু ছেড়ে দিতে হবে আমাকে। জাতীয় দলে থাকতে গেলে ১০-১১ মাস সময় দিতে হয়। আমার এখন যা জীবনযাপন তার সঙ্গে এই সময়টা দেওয়া কঠিন। আমি নিজের মতো সময় কাটাতে চাই।”

পন্টিং পাকাপাকি ভাবে ভারতে চলে আসার কথাও ভেবেছিলেন। তিনি বলেন, “আমার পরিবার এবং সন্তানেরা গত পাঁচ সপ্তাহ ধরে আমার সঙ্গে রয়েছে। ওরা প্রতি বছরই আসে। আমার ছেলেকে বলেছিলাম যে, ভারতীয় দলের কোচ হওয়ার সুযোগ এসেছে আমার কাছে। তাতে ও বলল, নিয়ে নাও দায়িত্ব। আমরা কয়েক বছরের জন্য ভারতে থেকে যাব। ওরা ভারতকে এতটাই ভালবাসে। এখানকার ক্রিকেট সংস্কৃতি ওদের খুব পছন্দের। কিন্তু আমার পক্ষে এখন এই দায়িত্ব নেওয়া সম্ভব নয়।”

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ অ্যান্ডি ফ্লাওয়ারের কাছে প্রস্তাব গিয়েছিল কোচ হওয়ার। কিন্তু তিনিও আবেদন করেননি। ফ্লাওয়ার বলেন, “আমি আবেদন করিনি। করবও না। আইপিএলের মতো বিভিন্ন টি-টোয়েন্টি প্রতিযোগিতায় কোচ হিসাবেই ঠিক আছি আমি।”

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করার শেষ দিন ২৭ মে। তার পর ক্রিকেট উপদেষ্টা কমিটি বেছে নেবে ভারতের পরবর্তী কোচ। এখনও পর্যন্ত কারা আবেদন করেছেন তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Team India Ricky Ponting Andy Flower
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE