Advertisement
০৩ মার্চ ২০২৪
Australia Cricketer

বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার ক্রিকেটে কোন্দল, প্রাক্তন বনাম বর্তমান তরজা তুঙ্গে, জল্পনায় ‘খুব খারাপ’ মেসেজ

জনসন জানিয়েছেন যে, ওয়ার্নারের উপর তাঁর রাগের কারণ লুকিয়ে রয়েছে এপ্রিল মাসের মেসেজে। সেই সময় ওয়ার্নারের ফর্ম নিয়ে এক জায়গায় সমালোচনা করেছিলেন জনসন।

Australia

অস্ট্রেলিয়া দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৩:০৯
Share: Save:

ডেভিড ওয়ার্নারকে নিয়ে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের মাতামাতি পছন্দ করেননি মিচেল জনসন। আগেই জানিয়েছিলেন সেটা। এ বার জনসন জানালেন যে, তাঁর রাগের পিছনে রয়েছে অন্য কারণ। ওয়ার্নার পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্ট খেলবেন। জনসনের আপত্তি রয়েছে ওয়ার্নারের জন্য এমন আয়োজন নিয়ে।

জনসন জানিয়েছেন যে, ওয়ার্নারের উপর তাঁর রাগের কারণ লুকিয়ে রয়েছে এপ্রিল মাসের মেসেজে। সেই মেসেজে নাকি খুব খারাপ কথা লেখা ছিল। তখন ওয়ার্নারের ফর্ম নিয়ে এক জায়গায় সমালোচনা করেছিলেন জনসন। সেই প্রেক্ষিতে জনসনকে ব্যক্তিগত ভাবে মেসেজ করেছিলেন ওয়ার্নার। যা ভাল লাগেনি জনসনের। সেই কারণেই সোমবার ওয়ার্নারের উপর ক্ষোভ উগরে দেন তিনি। জনসন বলেন, “ওয়ার্নারের থেকে আমি একটা মেসেজ পেয়েছিলাম। সেটা ব্যক্তিগত মেসেজ ছিল। আমি তার পর ওয়ার্নারের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম। কিন্তু সম্ভব হয়নি। সেটাই হয়তো আমাকে ওয়ার্নারের বিরুদ্ধে কথা বলতে তাতিয়ে দিয়েছিল।”

জনসন এটাও জানিয়েছনে যে, ওয়ার্নারের পাঠানো ব্যক্তিগত মেসেজটি ভাল লাগেনি তাঁর। জনসন বলেন, “আমি সকলের সঙ্গেই কথা বলার চেষ্টা করি। দলের ছেলেদের আমি এটাও বলেছি যে, সংবাদমাধ্যমে আমার কোনও কথা বা লেখা যদি ভাল না লাগে, সেটাও আমাকে জানাতে। কিন্তু ওয়ার্নারের পাঠানো ব্যক্তিগত মেসেজটি আমার ভাল লাগেনি। সেখানে এমন কিছু বলা হয়েছিল যা ঠিক নয়। কী কথা হয়েছিল সেগুলো বলব না। ওয়ার্নার তা নিয়ে কথা বলবে কি না, সেটা ওর ব্যাপার। কিন্তু সেই মেসেজে এমন কিছু লেখা ছিল যা দেখে আমি হতাশ। খুব খারাপ কথা লেখা ছিল সেই মেসেজে।”

এই বিষয় নিয়ে ওয়ার্নার কিছু বলেননি। তবে তাঁর ম্যানেজার জেমস এরস্কাইন জানিয়েছেন যে, ওয়ার্নার এমন কটাক্ষ শুনে দুঃখ পেয়েছেন। এক সময় অস্ট্রেলিয়া দলে ওয়ার্নারের সতীর্থ ছিলেন জনসন। অস্ট্রেলিয়ার জোরে বোলার বলেছিলেন, “শেষ ৩৬ টেস্ট ইনিংসে ২৬ গড়ে ব্যাট করেছে ওয়ার্নার। এক জন ওপেনার যদি এত খারাপ ফর্মে থাকে তা হলে কেন তাকে খেলানো হবে। শুধুমাত্র বিদায়ী সিরিজ় বলে। এর কোনও মানে হয় না। বেইলির সেটা বোঝা উচিত ছিল। ব্যক্তিগত সম্পর্ক নয়, ফর্ম দেখে দল গড়া উচিত ছিল। গত পাঁচ বছরে ওয়ার্নার শুধুমাত্র বল বিকৃত করেছে। অস্ট্রেলিয়ার সম্মানহানি করেছে। আর সেই ক্রিকেটারকেই কিনা সম্মান দেওয়া হচ্ছে। এটা হাস্যকর।”

অস্ট্রেলিয়া তিন টেস্টের সিরিজ় খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। প্রথম টেস্ট শুরু ১৪ ডিসেম্বর থেকে। পার্‌থে প্রথম টেস্ট। পরের দু’টি হবে মেলবোর্ন এবং সিডনিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE