Advertisement
০১ মে ২০২৪
Gautam Gambhir

পানমশলার বিজ্ঞাপনে কপিল, গাওস্করেরা! প্রাক্তনদের এমন কাজে বিরক্ত গম্ভীর

কপিল দেব, সুনীল গাওস্কর, বীরেন্দ্র সহবাগ, ক্রিস গেলদের একটি সংস্থার হয়ে পানমশলার বিজ্ঞাপন করতে দেখা যায়। এমন কাজ করা উচিত নয় বলেই মনে করেন গম্ভীর।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৪:১২
Share: Save:

প্রাক্তন ক্রিকেটারদের উপর বিরক্ত গৌতম গম্ভীর। কপিল দেব, সুনীল গাওস্কর, বীরেন্দ্র সহবাগ, ক্রিস গেলদের একটি পানমশলার বিজ্ঞাপন করতে দেখা যায়। সেটাই মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন বাঁহাতি ওপেনার। যে বিজ্ঞাপনটি কপিলরা করেন সেখানে ‘সিলভার কোটেড এলাচ’ খেতে দেখা যায়। যদিও ওই সংস্থা জনপ্রিয় পানমশলার জন্যই।

বিশ্বকাপজয়ী গম্ভীর এক সংবাদমাধ্যমকে বলেন, “আমি কখনও ভাবিনি ক্রিকেটারেরা পানমশলা সংস্থার বিজ্ঞাপন করবে। এটা বিরক্তিকর এবং হতাশাজনক। আমি তাই বার বার বলি, নায়কের আসনে কাউকে বসানোর আগে ভাবনাচিন্তা করা উচিত। সমাজে কী ছাপ রাখছেন এঁরা?” গম্ভীর এক বারের জন্যেও কারও নাম করেননি। আইপিএলের সময় থেকেই গাওস্করদের ওই বিজ্ঞাপনে দেখা যাচ্ছে। গম্ভীর বলেন, “এক জন বিখ্যাত হন তাঁর কাজের জন্য, নামের জন্য নয়। কোটি কোটি বাচ্চারা ওই বিজ্ঞাপন দেখছে। টাকা এতটাও বড় নয় যে, পানমশলার বিজ্ঞাপন করতে হবে। আরও অনেক উপায় আছে টাকা উপার্জনের। এমন কাজ করার চেয়ে টাকার লোভ সামলানো উচিত।”

গম্ভীরের কাছেও পানমশলার বিজ্ঞাপন করার জন্য প্রস্তাব এসেছিল। ২০১৮ সালে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব ছাড়ার পর তাঁকে তিন কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার। গম্ভীর বলেন, “আমি টাকাটা নিতেই পারতাম, কিন্তু ছেড়ে দিয়েছিলাম। আমি জানি আমার কোনটা করা উচিত, কোনটা নয়। সচিন তেন্ডুলকরকেও ২০-৩০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল পানমশলার বিজ্ঞাপন করার জন্য। কিন্তু সচিন করেনি। ও বাবাকে বলেছিল এমন কোনও কিছুর সঙ্গে যুক্ত হবে না, সেই কথা সচিন রেখেছে। এই কারণেই ও এত মানুষের নায়ক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE