Advertisement
১৪ জুলাই ২০২৪
MS Dhoni

৪ মাসও টিকল না ধোনির নজির! বিশ্বরেকর্ড কেড়ে নিলেন চেন্নাইয়েরই এক সতীর্থ

গত আইপিএলে একটি বিশ্বরেকর্ড গড়েছিলেন ধোনি। সেই নজির হাতছাড়া হল তাঁর। নতুন কীর্তি গড়লেন চেন্নাই সুপার কিংস অধিনায়কেরই এক সতীর্থ।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৩
Share: Save:

গত আইপিএলে একটি রেকর্ড করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসে তাঁরই এক সতীর্থ ভেঙে দিলেন তাঁর সেই রেকর্ড। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অধিনায়ক হিসাবে নতুন নজির তৈরি করলেন ইমরান তাহির।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন স্পিনার চার বছর চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। ২০২৩ সালে অধিনায়ক ধোনি ৪১ বছর বয়সে চেন্নাইকে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। সব থেকে বেশি বয়সে অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি প্রতিযোগিতা জেতার নজির ছিল তাঁর দখলে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেই নজির ভেঙে দিয়েছেন তাহির।

রবিবার প্রথম ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। গায়ানার অধিনায়ক তাহিরের বয়স ৪৪। অর্থাৎ ধোনির থেকে তিন বছর বেশি বয়সে অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি প্রতিযোগিতা জিতলেন তিনি। তৈরি করলেন নতুন বিশ্বরেকর্ড। ধোনির দখলে বিশ্বরেকর্ড চার মাসও থাকল না। ফাইনালে কায়রন পোলার্ডের ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারিয়েছে গায়ানা।

চেন্নাইয়ের হয়ে দু’বার আইপিএল জিতেছেন ইমরান। দু’বার-ই দলের অধিনায়ক ছিলেন ধোনি। এ বছরই প্রথম গায়ানার অধিনায়ক হয়েছেন তাহির। দায়িত্ব পেয়েই দলকে চ্যাম্পিয়ন করলেন তিনি। প্রতিযোগিতার লিগ পর্বের শেষেও শীর্ষে ছিল গায়ানা। ১০টি ম্যাচ খেলে আটটি জিতেছিল তাহিরের দল। ২০২১ সালের পর আর আইপিএল খেলেননি তাহির। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনি শেষ খেলেন ২০১৯ সালের জুলাই মাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE