Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Graham Thorpe

GrahamThorpe: গুরুতর অসুস্থ গ্রাহাম থর্প, হাসপাতালে ভর্তি ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার

ইংল্যান্ডের জাতীয় দলে ট্রেভর বেলিস ও ক্রিস সিলভারউডের সহকারী হিসাবে কাজ করেছেন থর্প। ২০১০ সালে ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসাবে যোগ দেন তিনি। সিলভারউড করোনা আক্রান্ত হলে এ বছর অ্যাশেজে সিডনি টেস্টে দলের কোচের ভূমিকাও পালন করেন তিনি। কিন্তু অ্যাশেজে ইংল্যান্ডের জঘন্য পারফরম্যান্সের পরে পদত্যাগ করেন তিনি।

ইংল্যান্ডের কোচিং দল থেকে পদত্যাগ করেছেন থর্প

ইংল্যান্ডের কোচিং দল থেকে পদত্যাগ করেছেন থর্প ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ২০:০৪
Share: Save:

গুরুতর অসুস্থ ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার গ্রাহাম থর্প। হাসপাতালে ভর্তি করানো‌ হয়েছে তাঁকে। যদিও তিনি কী ভাবে অসুস্থ হয়ে পড়েছেন বা তাঁর কী হয়েছে তা জানানো হয়নি।

হাসপাতালের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে গ্রাহাম থর্পকে। তাঁর চিকিৎসা চলছে। পরিবারের গোপনীয়তার জন্য তাঁর শারীরিক অসুস্থতার বিষয়ে এর থেকে বেশি কিছু জানানো হচ্ছে না।’
ইংল্যান্ডের জাতীয় দলে ট্রেভর বেলিস ও ক্রিস সিলভারউডের সহকারী হিসাবে কাজ করেছেন থর্প।

২০১০ সালে ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসাবে যোগ দেন তিনি। সিলভারউড করোনা আক্রান্ত হলে এ বছর অ্যাশেজে সিডনি টেস্টে দলের কোচের ভূমিকাও পালন করেন তিনি। কিন্তু অ্যাশেজে ইংল্যান্ডের জঘন্য পারফরম্যান্সের পরে পদত্যাগ করেন তিনি। তার পরে আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন ৫২ বছর বয়সী থর্প।

১৯৯৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট খেলেছেন এই বাঁ হাতি ব্যাটার। করেছেন ৬৭৪৪ রান। টেস্টে ১৬টি শতরান রয়েছে তাঁর। ১৯৯৬ থেকে ১৯৯৯ সালের মধ্যে ৮২টি এক দিনের ম্যাচে ২৩৮০ রান করেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে সারের হয়ে ৩৪১ ম্যাচে ২১,৯৩৭ রান করেছেন থর্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE