Advertisement
০৬ মে ২০২৪
MS Dhoni

টেনিস থেকে গল্‌ফ, আলকারাজ়ের খেলা দেখেই ট্রাম্পের সঙ্গে খেললেন ধোনি

মহেন্দ্র সিংহ ধোনি আমেরিকায়। কখনও ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে কার্লোস আলকারাজ়ের ম্যাচ দেখলেন, কখনও আবার আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের সঙ্গে গল্‌ফ খেললেন।

dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৮
Share: Save:

চার বছর আগের এক দিনের বিশ্বকাপে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। এ বারের বিশ্বকাপের আগে ভারতের প্রাক্তন অধিনায়ক আমেরিকায়। কখনও ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে কার্লোস আলকারাজ়ের ম্যাচ দেখলেন, কখনও আবার আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গল্‌ফ খেললেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে এই ভাবেই সময় কাটাচ্ছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে আলকারাজ় বনাম আলেকজ়ান্ডার জেরেভের ম্যাচ দেখতে গিয়েছিলেন ধোনি। দর্শক আসনে তাঁকে বসে থাকতে দেখা গিয়েছিল। এর পর ধোনিকে দেখা গেল নিউ জার্সিতে ট্রাম্পের নামাঙ্কিত গল্‌ফ ক্লাবে। সেখানে ট্রাম্পের সঙ্গেই গল্‌ফ খেললেন ধোনি। সেই ছবি পোস্ট করলেন এক ভারতীয় ব্যবসায়ী।

আইপিএলে চেন্নাই সুপার কিংসকে পঞ্চম বার ট্রফি জেতানোর পর থেকে ক্রিকেট মাঠে দেখা যায়নি ধোনিকে। তাঁর হাঁটুর অস্ত্রোপচার করানো হয়েছে বলেও জানা গিয়েছে। পরের আইপিএলে আদৌ ধোনি খেলবেন কি না তা এখনও জানা যায়নি। তিনি নিজেও এই বিষয়টি স্পষ্ট করেননি। পরের আইপিএলের আগে ধোনির কাছে অনেকটা সময় রয়েছে। পরের বছর মার্চ-এপ্রিল মাসে আইপিএল হবে। তার আগে ধোনি ঘুরছেন আমেরিকায়। বুধবার ছিলেন ইউএস ওপেনের গ্যালারিতে। বৃহস্পতিবার আবার গল্‌ফ কোর্সে ধোনি।

২০১৯ সালে এক দিনের বিশ্বকাপে রান আউট হয়েছিলেন ধোনি। সেমিফাইনালে তিনি আউট হওয়ার পরেই হেরে যায় ভারত। তার পরের এক বছর কোনও ক্রিকেট খেলেননি ধোনি। ২০২০ সালের ১৫ অগস্ট সমাজমাধ্যমে পোস্ট করে জানিয়ে দিয়েছিলেন যে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি। তাতে যদিও ধোনির সমর্থক কমেনি। এ বারের আইপিএলে যে যে মাঠে ধোনি খেলতে গিয়েছিলেন, সেখানেই চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সি পরে অসংখ্য সমর্থককে দেখা গিয়েছিল। সেই সঙ্গে ছিল “ধোনি, ধোনি” চিৎকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE