Advertisement
১৬ মে ২০২৪
Rohit Sharma

রোহিতকে গালিগালাজ ভারতীয় সমর্থকদের, রেগে আগুন শর্মা, কী হয়েছিল দলের অনুশীলনে?

নেটে অনুশীলন করার সময় ভারতীয় সমর্থকেরা গালিগালাজ করেছিলেন রোহিত শর্মাকে। সমর্থকদের আচরণে মেজাজ হারিয়েছিলেন রোহিতও। সেই কাহিনি শোনালেন রোহিতের সতীর্থ।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৪:২২
Share: Save:

বৃহস্পতিবার থেকে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে নামছে ভারত। ৪২৭ দিন পরে আবার ভারতের টি-টোয়েন্টি জার্সিতে দেখা যাবে রোহিত শর্মাকে। তিনিই অধিনায়ক। গুরুত্বপূর্ণ এই সিরিজ়ের আগে ১২ বছর আগের কথা টেনে আনলেন রোহিতের প্রাক্তন সতীর্থ প্রবীণ কুমার।

একটি সাক্ষাৎকারে ২০১২ সালে ভারতের অস্ট্রেলিয়া সফরের ঘটনার কথা বলেন প্রবীণ। তিনি বলেন, ‘‘আমরা মেলবোর্নে ছিলাম। নেটে আমি, রোহিত আর মনোজ তিওয়ারি অনুশীলন করছিলাম। সেই সময় ভারতীয় সমর্থকেরা রোহিতকে গালাগাল করছিল। আমাদের নিজেদের লোকেরাই আমাদের খারাপ কথা বলছিল।’’

কিছু ক্ষণ সহ্য করার পরে রোহিত পাল্টা মুখ খুলেছিলেন বলে জানিয়েছেন প্রবীণ। তিনি বলেন, ‘‘রোহিত অনেক ক্ষণ কিছু বলেনি। চুপচাপ অনুশীলন করছিল। একটা সময়ের পরে ও আর চুপ করে থাকতে পারেনি। পাল্টা জবাব দেয়। আমরাও রোহিতের পাশে দাঁড়িয়ে মুখ খুলি।’’ তবে কেন সেই ঘটনা ঘটেছিল বা তার পরে কী হয়েছিল সেই বিষয়ে কিছু জানাননি প্রবীণ।

সাক্ষাৎকারে বিরাট কোহলিকে নিয়েও মুখ খুলেছেন প্রবীণ। কেন বিরাট এত সফল ব্যাটার হয়েছেন সেই বিষয়ে নিজের পর্যবেক্ষণের কথা জানিয়েছেন তিনি। প্রবীণ বলেন, ‘‘বিরাট জানে কী ভাবে রান করতে হয়। ওকে ঘরোয়া ক্রিকেটেও দেখেছি। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলে। নিজের শক্তির উপর ভরসা রাখে। সেই কারণে যে কোনও পরিস্থিতিতে ও রান করতে পারে। চা ছাড়া নিজের ফিটনেস নিয়েও বিরাট অনেক পরিশ্রম করেছে। সেই কারণেই এত ভাল ব্যাটার হতে পেরেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India Cricket Praveen Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE