Advertisement
১৬ জুন ২০২৪
Rohit Sharma

বিশ্বকাপ ফাইনালে হারের জ্বালা মেটানোর শেষ সুযোগ রোহিতের, কোন সিরিজ়ে পাখির চোখ অধিনায়কের

দেশের মাটিতে বিশ্বকাপে ভাল খেললেও ফাইনালে হারতে হয়েছে ভারতকে। সেই জ্বালা মেটানোর আরও একটি সুযোগ পাবেন রোহিত শর্মা। কোন সিরিজ় পাখির চোখ ভারত অধিনায়কের?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৭:২৯
Share: Save:

বিশ্বকাপের ফাইনালে হারের জ্বালা মেটানোর শেষ সুযোগ রয়েছে রোহিত শর্মার, এমনটাই মনে করেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ় জিততে পারলে সেই জ্বালা মিটবে। দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত টেস্ট সিরিজ় জিততে পারেনি ভারত। সেই চ্যালেঞ্জই রোহিতদের দিয়েছেন গাওস্কর।

বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ছিলেন না রোহিত। বিশ্রাম চেয়েছিলেন ভারত অধিনায়ক। দক্ষিণ আফ্রিকা সফরেও ভারতের সাদা বলের দলে তিনি নেই। শুধু টেস্ট খেলবেন। সেখানেই রোহিতকে জ্বলে ওঠার পরামর্শ দিয়েছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘গত ৬-৮ মাসে রোহিত খুব ভাল খেলেছে। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ়ে ও ভারতের সেরা অস্ত্র। রোহিত কেমন খেলছে তার উপর ভারতের মিডল অর্ডারের ব্যাটিং নির্ভর করছে। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ় জিততে পারলে তবেই বিশ্বকাপের ফাইনালে হারের জ্বালা মিটবে রোহিতের।’’

দক্ষিণ আফ্রিকায় অবশ্য রোহিতের রেকর্ড ভাল নয়। প্রোটিয়াদের দেশে আটটি ইনিংসে মাত্র ১২৩ রান করেছেন তিনি। গড় মাত্র ১৫.৩৭। তাই আগামী সিরিজ় খুব একটা সহজ হবে না রোহিতের। তাঁকে নিজের সেরা খেলাটা খেলতে হবে। বিশ্বকাপে বিধ্বংসী ফর্মে দেখা গিয়েছিল রোহিতকে। প্রতি ম্যাচে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন তিনি। সে ভাবেই তাঁকে দক্ষিণ আফ্রিকায় খেলার পরামর্শ দিয়েছেন গাওস্কর।

সাদা বলের ক্রিকেটে রোহিতের ভাগ্য এখনও নির্দিষ্ট নয়। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ছোট ফরম্যাটে খেলেননি তিনি। হতে পারে শুধু টেস্ট ও এক দিনের ক্রিকেটের জন্যই তাঁকে ভাবছে ম্যানেজমেন্ট। যদিও এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India Cricket Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE