Advertisement
০৩ মে ২০২৪
MS Dhoni

Dinesh Karthik: কলকাতা নয়, এ বার ধোনির দলে খেলতে চান প্রাক্তন নাইট অধিনায়ক

১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে হবে আইপিএল-এর নিলাম। সব দল সর্বোচ্চ চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারায় নিলামে অনেক বেশি ক্রিকেটার রয়েছেন।

আইপিএল-এর প্রস্তুতি সারছেন নাইটদের প্রাক্তন অধিনায়ক

আইপিএল-এর প্রস্তুতি সারছেন নাইটদের প্রাক্তন অধিনায়ক ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১০:২৩
Share: Save:

২০১৮ সালে তাঁকে নিলামে কিনে অধিনায়কের দায়িত্ব দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সাফল্য না মেলায় পরের মরসুমের মাঝপথে সরিয়ে দেওয়া হয়। এ বছর তাঁকে ধরে রাখেনি দল। নিলামে অংশ নিচ্ছেন। তবে এ বার কলকাতা নয়, বরং মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে চান প্রাক্তন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক

এই মুহূর্তে মুম্বইয়ে বন্ধু অভিষেক নায়ারের সঙ্গে অনুশীলন করছেন কার্তিক। নিজেকে তৈরি রাখছেন। প্রস্তুতির ফাঁকেই সংবাদ সংস্থা পিটিআই-কে কার্তিক বলেন, ‘‘কোন ফ্র্যাঞ্চাইজি আমাকে নিলামে কিনবে সেটা তো আমার হাতে নেই। কিন্তু যদি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে পারি তা হলে খুব ভাল লাগবে। কারণ আমি চেন্নাইয়ের ছেলে। ঘরের মাঠে খেলার অভিজ্ঞতা অন্য রকম। তবে যে দলেই যাই না কেন, সেটা আমার কাছে খুব সম্মানের। তাই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’’

আইপিএল-এ ২১৩টি ম্যাচ খেলেছেন কার্তিক। রান করেছেন ৪০৪৬। ১৯টি অর্ধশতরান রয়েছে। এখনও পর্যন্ত মোট ছ’টি দলের হয়ে আইপিএল-এ খেলেছেন কার্তিক। কিন্তু হলুদ জার্সিতে তাঁকে দেখা যায়নি। ধোনি থাকায় দ্বিতীয় উইকেটরক্ষকের বিষয়ে হয়তো ভাবেননি চেন্নাই কর্তারা।

১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে হতে চলেছে আইপিএল-এর নিলাম। এ বার সব দল সর্বোচ্চ চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারায় নিলামে অনেক বেশি ক্রিকেটার রয়েছেন। অনেক দল বদলের সম্ভাবনাও রয়েছে। তার মধ্যে দু’টি নতুন দল থাকবে এ বারের নিলামে। ফলে অনেক আগে থেকেই পরিকল্পনায় ব্যস্ত সব ফ্র্যাঞ্চাইজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Dinesh karthik IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE