Advertisement
০৪ মে ২০২৪
Kolkata Knight Riders

কলকাতায় ফিরলেন গম্ভীর, ছিলেন অধিনায়ক, এ বার হলেন মেন্টর, জানালেন কেকেআর মালিক শাহরুখ

অধিনায়ক হিসাবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল জিতেছিলেন গৌতম গম্ভীর। এ বার তাঁকে মেন্টর হিসাবে নিয়ে এল কেকেআর। নতুন দায়িত্ব পেলেন গম্ভীর।

gautam gambhir

‘যাও, আবার দায়িত্ব নাও!’ কেকেআরের মেন্টর করে গৌতম গম্ভীরকে কি এ কথাই বলছেন শাহরুখ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১১:৩১
Share: Save:

ছিলেন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। হয়ে গেলেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর। গত মরসুমে লখনউ দলেই ছিলেন গৌতম গম্ভীর। এই মরসুমে চলে এলেন কলকাতায়। অধিনায়ক হিসাবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল জিতেছিলেন গম্ভীর। এ বার তাঁকে মেন্টর হিসাবে নিয়ে এলেন কেকেআরের মালিক শাহরুখ খান। নতুন দায়িত্ব পেলেন গম্ভীর।

২০১২ এবং ২০১৪ সালে আইপিএল জিতেছিল কেকেআর। তখন অধিনায়ক ছিলেন গম্ভীর। তাঁকে মেন্টর করে শাহরুখ বলেন, “গম্ভীর আমাদের পরিবারের সদস্য ছিল। অধিনায়ক থেকে মেন্টর হল ও। গম্ভীরের অভাব বোধ করছিলাম আমরা। কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে গম্ভীরের জুটি দেখার জন্য মুখিয়ে আছি। ওরা হারতে জানে না। কেকেআরের জন্য ওরা ম্যাজিক তৈরি করবে।”

কেকেআরে নতুন দায়িত্ব পেয়ে গম্ভীর বলেন, “আমি আবেগে ভেসে যাই না। কিন্তু এই ঘটনা আমার মধ্যেও আবেগ এনে দিয়েছে। আমি সেই জায়গায় ফিরে গিয়েছি, যেখান থেকে সব কিছু শুরু হয়েছিল। আমার গলা বুজে আসছে। কিন্তু বুকে আগুন অনুভব করছি এটা ভেবে যে, আবার কেকেআরের জার্সি পরতে পারব। আমি শুধু কেকেআরে ফিরছি না। আমি কলকাতায় ফিরছি। জয়ের খিদে নিয়ে ফিরছি। আমি কেকেআরের ২৩ নম্বর। আমি কেকেআর।”

shah rukh gambhir

গৌতম গম্ভীরকে মেন্টর করার পর শাহরুখ খানের বক্তব্য। ছবি: কেকেআর।

মঙ্গলবারই পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দায়িত্বে আগে ছিলেন শাহরুখ খান। তিনি পরের দিনই ঘোষণা করলেন, আইপিএলজয়ী অধিনায়ক গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হচ্ছেন।

লখনউ দলের মেন্টর গম্ভীর, সেই দল থেকে আগেই ছুটি নিয়েছিলেন। সেই সময় মনে করা হয়েছিল আগামী বছর লোকসভা নির্বাচন থাকার কারণে বিজেপি সাংসদ গম্ভীর আইপিএলের দায়িত্ব থেকে সাময়িক ভাবে সরে গিয়েছেন। কিন্তু গম্ভীর যোগ দিলেন কেকেআরে।

১৯ ডিসেম্বর আইপিএলের নিলাম। তার আগে গম্ভীরের মস্তিষ্ক কাজে লাগবে কেকেআরের। গত আইপিএলে সে ভাবে ছাপ ফেলতে না পারা কেকেআর গম্ভীরের হাত ধরে আবার ট্রফি জয়ের দৌড়ে ফিরে আসতে চাইবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Knight Riders KKR Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE