Advertisement
০২ মার্চ ২০২৪
IPL

IPL: আইপিএলই ক্রিকেটের সর্বনাশ করে দিয়েছে, ক্ষোভে ফুঁসছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার

বিরাট দামে আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে। তার পর থেকেই কথা বলার হিড়িক পড়ে গিয়েছে। তালিকায় যুক্ত হলেন প্রাক্তন ক্রিকেটারও।

আইপিএল নিয়ে সরব পাকিস্তান

আইপিএল নিয়ে সরব পাকিস্তান ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৪:১৩
Share: Save:

কিছু দিন আগেই আইপিএলের প্রশংসা করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তার পরেই আইপিএলের প্রবল সমালোচনা করলেন পাকিস্তানেরই আর এক প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ। ঘুরিয়ে বলে দিলেন, আইপিএলের জন্যেই ক্রিকেটের সর্বনাশ হয়ে গিয়েছে। আইপিএল ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছে বলে দাবি করেছেন তিনি।

সম্প্রতি বিরাট দামে আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে। তার পর থেকেই এই প্রতিযোগিতা নিয়ে কথা বলার হিড়িক পড়ে গিয়েছে। সেই প্রসঙ্গেই লতিফ বলেছেন, “আইপিএল গোটাটাই ব্যবসা। ক্রিকেটের সঙ্গে কোনও সম্পর্কই নেই। এটা মোটেই ভাল হচ্ছে না। টাকা ছড়াতে চাইলে সেই টাকা নেওয়ার অনেক লোক আছে। ক্রিকেটের গুণমান কোথায় নামছে সেটার কথা কেউ ভাবছে না। সবাই ব্যবসার চিন্তা করছে।”

লতিফ আরও বলেছেন, “কোনও ভারতীয়কে জিজ্ঞাসা করে দেখুন তো যে তাঁরা কতক্ষণ আইপিএল দেখেন। পরিষ্কার বোঝা যাচ্ছে এটা ব্যবসা। ক্রিকেটের উন্নতি, বাজারমূল্য এ সব নাম যতই দিন, দিনের শেষে আইপিএল ব্যবসা ছাড়া কিছুই না। দেখতে চাই কত দিন এটা টিকে থাকে।”

উল্লেখ্য, আইপিএলের দেখাদেখি পাকিস্তান সুপার লিগ শুরু হয়েছে গত কয়েক বছর ধরে। কিন্তু সেই লিগ নিয়ে কোনও কথা বলেননি লতিফ। তাঁর যত ক্ষোভ শুধু আইপিএল ঘিরেই। প্রসঙ্গত, পাকিস্তানের কোনও ক্রিকেটার আইপিএলে এখন খেলেন না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE