Advertisement
২১ জুলাই ২০২৪
Pakistan Cricket

বাবরকে বারণ করেছিলাম নেতৃত্বের ভার নিতে: পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক

২০১৯ সালে পাকিস্তান দলের অধিনায়ক হয়েছিলেন বাবর আজম। কিন্তু তাতে খুশি হতে পারেননি প্রাক্তন উইকেটরক্ষক। তিনি মনে করেন নিজেকে তৈরি করার পর এই দায়িত্ব নেওয়া উচিত ছিল বাবরের।

২০১৯ সালে পাকিস্তানের অধিনায়ক করা হয় বাবরকে।

২০১৯ সালে পাকিস্তানের অধিনায়ক করা হয় বাবরকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ২১:১৮
Share: Save:

এশিয়া কাপে রান পাননি বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক কি চাপে রয়েছেন? নেতৃত্বের ভার বাবরের ব্যাট থেকে রান কেড়ে নিয়েছে? এমনটাই মনে করছেন কামরান আকমল। পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক এক সময় বাবরকে বারণ করেছিলেন নেতৃত্বের দায়িত্ব নিতে।

২০১৯ সালে অধিনায়ক করা হয় বাবরকে। সেই সময়ের কথা উল্লেখ করে এক সাক্ষাৎকারে আকমল বলেন, “আমি যখন জানতে পারি যে বাবরকে অধিনায়ক করা হচ্ছে, দায়িত্ব নিতে বারণ করেছিলাম বাবরকে। ওকে বলেছিলাম, ‘আমার মনে হয় না তোমার এখন অধিনায়ক হওয়া উচিত। আরও দু’তিন বছর তোমার খেলা উচিত। পুরো ব্যাটিং তোমার উপর নির্ভর করে রয়েছে।”

আকমল সেই সময় বাবরকে বিরাট কোহলী এবং স্টিভ স্মিথের উদাহরণ দিয়েছিলেন। পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক বলেন, “ওকে বলি, ‘এই সময়ের মধ্যে ৩৫-৪০টা শতরান যদি করতে পারো তা হলে তুমি নিজে যেমন আনন্দে থাকবে, তেমন নেতৃত্ব দিতেও সুবিধা হবে। সরফরাজ আহমেদ চলে যাওয়ার সব দায়িত্ব তোমার উপর আসবে এটা ঠিক। কিন্তু এই দায়িত্ব নেওয়া তোমার উচিত নয়। বিরাট, স্মিথের মতো সময় নাও।”

২০১৭ সালে পাকিস্তানের হয়ে শেষ বার খেলেছিলেন আকমল। তিনি মনে করেন এশিয়া কাপের পর যদি বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তা হলে সেটা ভুল হবে। আকমল বলেন, “এশিয়া কাপে যে ভাবে বাবর নেতৃত্ব দিয়েছে সেটা ভাল লাগেনি। তার আগে ও ভাল নেতৃত্ব দিয়েছে। বোলারদের ভাল ব্যবহার করেছে। মহম্মদ নওয়াজকে ভাল ব্যবহার করেছে। কিন্তু ও নিজে রান পাচ্ছে না। তাই সেই অনুযায়ী ব্যাটিং লাইন আপে পরিবর্তন প্রয়োজন। বাবর তিন নম্বরে নেমে আসতে পারে। ফখর জমানকে ওপেনে পাঠাতে পারে। বা নওয়াজকে তিনে পাঠাতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE