Advertisement
০৪ মে ২০২৪
Sri Lanka Crisis

Dhammika Prasad: প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনশনে বসলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার

আর্থিক পরিস্থিতিতে এমনিতেই টলোমলো শ্রীলঙ্কা। প্রধানমন্ত্রী গোতাবায়া রাজাপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ রোজই জোরালো হচ্ছে।

অনশনে প্রাক্তন ক্রিকেটার

অনশনে প্রাক্তন ক্রিকেটার ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ২১:০৮
Share: Save:

আর্থিক পরিস্থিতিতে এমনিতেই টলোমলো শ্রীলঙ্কা। প্রধানমন্ত্রী গোতাবায়া রাজাপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ রোজই জোরালো হচ্ছে। এর মধ্যেই অনশনে বসলেন সে দেশের প্রাক্তন ক্রিকেটার। আর্থিক পরিস্থিতির উন্নতি দাবি করে এবং তিন বছর আগে হওয়া ইস্টার আক্রমণের বিচার চেয়ে ২৪ ঘণ্টার অনশনে বসেছেন ধাম্মিকা প্রসাদ। ভাল জনসমর্থনও পেয়েছেন তিনি।

২০১৯-এ শ্রীলঙ্কায় ইস্টারের দিনে ভয়ঙ্কর জঙ্গি আক্রমণ হয়েছিল। মারা যান ২৬৯ জন। কিন্তু সেই আক্রমণ কারা করেছিল তার উত্তর এখনও অজানা। শুক্রবার প্রধানমন্ত্রীর সচিবালয়ের অদূরে অনশনে বসেন প্রসাদ। রাজাপক্ষের বিরোধী মানুষও তাঁর সঙ্গে যোগ দেন। পরে সাংবাদিকদের প্রসাদ বলেন, “ওই বোমার হামলায় নিহত সমস্ত নির্দোষ মানুষের বিচার চাই।”

ইস্টারের হামলার তদন্ত নিয়ে অনেক বিতর্ক হয়েছে। স্থানীয় ক্যাথলিক গির্জার দাবি, সরকার জোর করে তদন্ত ধামচাপা দিতে চেয়েছে। বিচারের দাবি চেয়ে সরব কলম্বোর আর্চবিশপ ম্যালকম রঞ্জিতও। সেই দাবিতে সরব প্রসাদও। শুক্রবার স্থানীয় মানুষের সঙ্গে তাঁর অনশনে বসার ছবি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে।

দেশের হয়ে ২০০৬ থেকে ২০১৫ পর্যন্ত খেলেছেন প্রসাদ। ২৫টি টেস্ট এবং ২৪টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন যথাক্রমে ৭৫ এবং ৩২টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Crisis Sri Lanka Hunger strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE