Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virat Kohli: এক দিনের ক্রিকেটে নেতা কোহলীকে নিয়ে ধোঁয়াশা, সিদ্ধান্ত হয়তো চলতি সপ্তাহের মধ্যেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ ডিসেম্বর ২০২১ ১৫:৩৩
এক দিনের অধিনায়ক কি থাকবেন কোহলী

এক দিনের অধিনায়ক কি থাকবেন কোহলী
ফাইল চিত্র।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সহজেই টেস্ট সিরিজ জিতেছে ভারত। অধিনায়ক হিসেবে ফের দলকে শীর্ষস্থানে তুলে এনেছেন বিরাট কোহলী। কিন্তু সাদা বলের ক্রিকেটে তাঁর ভবিষ্যৎ কী? টি২০-র পরে কি এ বার এক দিনের অধিনায়কত্বও যাবে কোহলীর। নাকি এখনকার মতো তাঁর উপরেই ভরসা দেখাবে ম্যানেজমেন্ট। দক্ষিণ আফ্রিকায় টেস্ট ও এক দিনের সিরিজের জন্য চলতি সপ্তাহেই দল নির্বাচন করতে বসবে নির্বাচক কমিটি। তার আগে বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহর সঙ্গেও নাকি কথা বলেছেন নির্বাচকরা।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, দেখে মনে হচ্ছে এক দিনের ক্রিকেটে অধিনায়কত্ব ধরে রাখা কোহলীর পক্ষে কঠিন হতে চলেছে। কারণ সাদা বলের ক্রিকেটে দু’টি আলাদা ফরম্যাটের জন্য দু’জন আলাদা অধিনায়ক চাইছেন না নির্বাচকরা। ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে রোহিতের উপরেই ভরসা করতে চাইছেন তাঁরা। তবে চলতি বছর যেহেতু এক দিনের ম্যাচ খুব কম রয়েছে তাই এই সিদ্ধান্ত আরও কিছু দিন পিছিয়ে যেতে পারে।

Advertisement

শুধু কোহলীর অধিনায়কত্ব নয়, সিদ্ধান্ত নেওয়া হতে পারে ভারতের দুই টেস্ট ক্রিকেটার অজিঙ্ক রহাণে ও চেতেশ্বর পুজারার ভবিষ্যৎ নিয়েও। লোকেশ রাহুল ও রোহিত শর্মা দলে ফিরলে তাঁরাই হবেন ওপেনার। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুভমন গিল, ময়াঙ্ক আগরওয়াল, শ্রেয়স আয়াররা যে ভাবে খেলেছেন তাতে তাঁদের মিডল অর্ডারে খেলানো হতে পারে।

দলের অন্যতম জোরে বোলার ইশান্ত শর্মার ভবিষ্যৎ ঝুলে রয়েছে। বেশ কিছু টেস্টে সে ভাবে উইকেট পাননি তিনি। অন্য দিকে মহম্মদ সিরাজ ভাল ছন্দে রয়েছেন। ফলে মহম্মদ শামি ও যশপ্রীত বুমরার সঙ্গে তৃতীয় পেসার হিসেবে তাঁর কথা ভাবতে পারেন নির্বাচকরা। সব উত্তর মিলবে এই সপ্তাহেই।

আরও পড়ুন

Advertisement