Advertisement
০২ মে ২০২৪
Gautam Gambhir

ধোনিকে কটাক্ষ করে অন্য সতীর্থের পাশে গম্ভীর, ‘২০১১ বিশ্বকাপের আসল নায়ককেই ভুলেছে সবাই’

মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে ২০১১ বিশ্বকাপে যে ভাবে মাতামাতি হয় তা পছন্দ নয় গৌতম গম্ভীরের। তিনি চান, সেই বিশ্বকাপের নায়ক যুবরাজকেও একই গুরুত্ব দেওয়া হোক।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৬:২৫
Share: Save:

‘ধোনি ফিনিশেস অফ ইন স্টাইল’। ২০১১ বিশ্বকাপ ফাইনালে মহেন্দ্র সিংহ ধোনির মারা সেই ছক্কা এবং রবি শাস্ত্রীর ধারাভাষ্য ভারতের ক্রিকেট ইতিহাসে অন্য স্থান পেয়েছে। এখনও সেই শট এবং ধারাভাষ্য নিয়ে মাতামাতি হয়। বিষয়টি একেবারেই পছন্দ নয় গৌতম গম্ভীরের। কলকাতা নাইট রাইডার্সের নতুন মেন্টর মনে করেন, ২০১১ বিশ্বকাপের আসল নায়ক যিনি ছিলেন, সেই যুবরাজ সিংহকেই ভুলে গিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

একটি পডকাস্টে গম্ভীর বলেছেন, “আপনারা সবাই জানেন ২০১১-র বিশ্বকাপে কে প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছিল। এখন ক’জন ওর কথা বলে? এর একটাই কারণ, ওর হয়ে প্রচার করার মতো কেউ নেই। বিভিন্ন ক্রিকেটারকে নিয়ে অনেককেই বলতে শুনি যে, সে যোগ্য সম্মান পায়নি। এই একই মানুষ যোগ্য ক্রিকেটারদেরও সম্মান দেয় না। তাদের ছোট করে দেখানোর চেষ্টা করে।” নাম না করলেও ফাইনালে জেতানোর জন্য ধোনিকে নিয়ে যে মাতামাতি হয় সেটা পছন্দ করেননি গম্ভীর। তিনি নিজেও ফাইনালে ৯৭ রান করেছিলেন।

সেই শটের সময় ধারাভাষ্য দিতে থাকা রবি শাস্ত্রীকেও নাম না করে একহাত নিয়েছেন গম্ভীর। তাঁর মতে, সম্প্রচারকারী সংস্থার উচিত নির্দিষ্ট কোনও একজন ক্রিকেটারকে নিয়ে বেশি মাতামাতি না করা। বলেছেন, “সম্প্রচারকারী চ্যানেলের সাজঘরে যারা বসে রয়েছে তাদের উচিত প্রত্যেককে সঠিক সম্মান দেওয়া। তিন ঘণ্টার অনুষ্ঠানে এক জনকে ২ ঘণ্টা ৫০ মিনিট দিলাম, আর এক জনকে ১০ মিনিট, এটা উচিত নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir MS Dhoni 2011 world cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE