Advertisement
১০ মে ২০২৪
Satya Nadella

US Cricket: লক্ষ্য আমেরিকায় ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ানো, ঢালাও বিনিয়োগ মাইক্রোসফটের সিইও নাদেল্লার

দু’বছর পর সে দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে যাতে পর্যাপ্ত পরিকাঠামো তৈরি হয় এবং জনপ্রিয়তা বাড়ে, সেই চেষ্টা চলছে পুরোদমে।

আমেরিকায় জনপ্রিয় হচ্ছে ক্রিকেট

আমেরিকায় জনপ্রিয় হচ্ছে ক্রিকেট ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১১:০৪
Share: Save:

আমেরিকায় ক্রমশ বাড়ছে ক্রিকেটের জনপ্রিয়তা। বিশ্বের অন্যান্য দেশগুলির মতো একটি পেশাদার টি-টোয়েন্টি লিগ চালু করার ভাবনা চলছে। সেই ভাবনাকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রবাসী ভারতীয়রা। ক্রিকেটের পরিকাঠামোর উন্নতির জন্য প্রচুর অর্থ বিনিয়োগ করছেন তাঁরা। এই প্রবাসী ভারতীয়দের মধ্যে রয়েছেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা এবং অ্যাডোবের সিইও শান্তনু নারায়ণের মতো নাম।

মেজর লিগ ক্রিকেটের যুগ্ম প্রতিষ্ঠাতা সমীর মেহতা এবং বিজয় শ্রীনিবাসন জানিয়েছেন, প্রথম শ্রেণির ক্রিকেটের পরিকাঠামো এবং দেশজুড়ে ক্রিকেটের পরিসর বাড়তে এই অর্থ কাজে লাগানো হবে। বিখ্যাত পেশাদার ক্রিকেটারদেরও আমেরিকায় আনার চেষ্টা চলছে। তাঁরা জানিয়েছেন, এখনও পর্যন্ত ১২০ মিলিয়ন ডলার বা ৯৩১ কোটি টাকা বিনিয়োগের নিশ্চয়তা মিলেছে। এই অর্থ দিয়ে মূলত ক্রিকেটের স্টেডিয়াম তৈরি এবং ভবিষ্যতের ক্রিকেটার তুলে আনার কাজ করা হবে।

নাদেল্লা আগেই জানিয়েছিলেন, ভারতে বড় হওয়ার কারণে ক্রিকেটের প্রতি তাঁর প্রচণ্ড আগ্রহ রয়েছে। এমনকি, ক্রিকেট খেলতে গিয়ে তিনি যে ভাবে দল হিসেবে কাজ করা এবং নেতৃত্বদানের দক্ষতা শিখেছেন, তা তাঁকে আজীবন সাহায্য করেছে বলে জানিয়েছেন।


ভ্রম সংশোধন: প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময় শিরোনামে সত্য নাদেল্লাকে গুগলের সিইও লেখা হয়েছিল। আসলে তিনি মাইক্রোসফটের সিইও। অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE