Advertisement
০৫ মে ২০২৪
Hardik Pandya

৩ ক্রিকেটার: হার্দিক দল ছাড়ার পরে নিলামে যাঁদের কিনতে পারে গুজরাত

হার্দিক পাণ্ড্য গুজরাত টাইটান্স ছাড়ার পরে দলের দরকার এক জন বিকল্প ক্রিকেটার। আইপিএলের নিলামে কোন চার জন ক্রিকেটারের দিকে নজর থাকবে দলের।

cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৯
Share: Save:

হার্দিক পাণ্ড্য গুজরাত টাইটান্স ছেড়েছেন। পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন তিনি। আইপিএল জয়ী অধিনায়ক দল ছাড়ার পরে নতুন অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। গুজরাতের নজর থাকবে নিলামের দিকে। সেখান থেকে হার্দিকের বিকল্প ক্রিকেটার বেছে নিতে হবে তাদের। তিন জন ক্রিকেটারের দিকে নজর থাকবে গুজরাতের।

ট্রাভিস হেড: এ বারের বিশ্বকাপ ফাইনালে একার কাঁধে অস্ট্রেলিয়াকে জিতিয়েছেন হেড। ঘটনাচক্রে যে মাঠে তিনি শতরান করেছেন সেই আমদাবাদই গুজরাতের ঘরের মাঠ। টি-টোয়েন্টিতেও মারকুটে ইনিংস খেলতে পারেন হেড। তিনি থাকলে ওপেনিংয়ে শুভমন এক জন বিধ্বংসী সতীর্থ পাবেন। পাশাপাশি স্পিনটাও ভালই করেন হেড। তাই বোলিং বিকল্পও বাড়বে শুভমনের হাতে।

ড্যারিল মিচেল: বিশ্বকাপে ভাল খেলেছেন নিউ জ়িল্যান্ডের এই ব্যাটার। ভারতের বিরুদ্ধে দু’টি ম্যাচেই শতরান করেছেন তিনি। মিডল অর্ডারে ব্যাট করেন মিচেল। হার্দিকও সেখানেই ব্যাট করতেন। পাশাপাশি পেস বোলিংও করেন মিচেল। ফলে তাঁর দিকেও নজর থাকবে গুজরাতের।

জেরাল্ড কোয়েৎজি: দক্ষিণ আফ্রিকার জার্সিতে নজর কেড়েছেন কোয়েৎজি। তাঁর বলে গতি রয়েছে। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছেন তিনি। পাশাপাশি ব্যাটও করতে পারেন তিনি। নীচের দিকে দ্রুত রান করতে পারেন। ডেভিড মিলার, রশিদ খানের পরে তিনি গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE