Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়ের মাঝে দেশ ছাড়লেন কোহলি! কোথায় গেলেন বিরাট? সঙ্গে কারা?

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি খেলবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। তার মাঝেই দেশ ছাড়লেন তিনি। কোথায় গিয়েছেন বিরাট?

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাটে আর বিরাট কোহলি খেলবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। বিরাটের সঙ্গে কথা বলে তাঁর ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন বোর্ডের নির্বাচক ও কর্তারা। এই সংশয়ের মাঝে ভারতে নেই বিরাট। তিনি গিয়েছেন লন্ডনে। সেখানে বিরাটের সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা ও কন্যা ভামিকা।

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের পরে বোর্ডের কাছে সাদা বলের ফরম্যাট থেকে ছুটি চেয়েছেন বিরাট। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ় থেকে বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। একমাত্র টেস্ট সিরিজ়ে খেলবেন তিনি। তাই এখন ক্রিকেট নেই বিরাটের সামনে। সেই কারণে ছুটি কাটাচ্ছেন তিনি।

লন্ডনে বিরাট, অনুষ্কা ও ভামিকার ছবি দিয়েছেন এক ভক্ত। বিরাটের সঙ্গে ছবিও তুলেছেন তিনি। একটি রেস্তরাঁয় বিরাটের সঙ্গে দেখা হয়েছে তাঁর। সমাজমাধ্যমে বিরাটের সঙ্গে তার ছবি পোস্ট করে সেই ভক্ত লিখেছেন, ‘‘বিরাটের সঙ্গে দেখা হল। ওঁর সঙ্গে সময় কাটাতে পেরে আনন্দিত। এটা আমার কাছে বড় চমক ছিল। কিং কোহলির পরিবারের সঙ্গেও দেখা হয়েছে। এই দিনের জন্য বিরাটকে ধন্যবাদ।’’ সেই যুবকের করা পোস্ট থেকে দেখা যাচ্ছে, রেস্তরাঁয় কন্যাকে নিয়ে ব্যস্ত বিরুষ্কা।

আগামী দিনে আবার কবে বিরাটকে ভারতের হয়ে সাদা বলের ক্রিকেট খেলতে দেখা যাবে তা পরিষ্কার নয়। বোর্ডের এক কর্তা বলেন, “টি-টোয়েন্টি দলে বিরাটের এখন সুযোগ পাওয়া কঠিন। তবে ভারতীয় দলের ম্যানেজমেন্ট এখনই কোনও রকম সিদ্ধান্ত নিতে রাজি নয়। আগে বিরাটের সঙ্গে কথা বলা হবে। ও কী সিদ্ধান্ত নেয় সেটার উপর নির্ভর করবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিরাটের খেলা।”

সদ্যসমাপ্ত এক দিনের বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছেন বিরাট। সাদা বলের ক্রিকেটে বিরাট এখনও ভাল ফর্মে। আইপিএলেও খেলবেন তিনি। ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটেও সব থেকে বেশি রান বিরাটের। ১১৫টি ম্যাচে ৪০০৮ রান করেছেন তিনি। বিরাটের গড় ৫২.৭৪, স্ট্রাইক রেট ১৩৭.৯৭। তার পরেও তাঁকে বাদ দিয়ে টি-টোয়েন্টি দল তৈরির কথা ভাবা সম্ভব কি না সেটাও প্রশ্ন অনেকের। যদিও আপাতত সে সব থেকে দূরে লন্ডনে রয়েছেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE