Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

বিশ্বকাপের মাঝে অবসর কোহলির সতীর্থের, দেখা যাবে না আন্তর্জাতিক ক্রিকেটে

ভারতীয় দলের হয়ে এক দিনের ম্যাচ খেলেছেন। আইপিএলে খেলেছেন পাঁচটি ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে। কোহলির প্রাক্তন সতীর্থ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বিশ্বকাপের মাঝে।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ২০:৫৭
Share: Save:

বিশ্বকাপের মাঝে ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় দলের প্রাক্তন সদস্য। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ভারতের হয়ে খেলা গুরকিরত সিংহ অবসর ঘোষণা করেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

২০১৬ সালে অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলিদের সঙ্গে গিয়েছিলেন গুরকিরত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলেছিলেন তিনি। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি পঞ্জাবের অলরাউন্ডার। তিনটি ম্যাচের দু’টিতে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন। করেছিলেন মোট ১৩ রান। সর্বোচ্চ ৮। তিনটি ম্যাচে ১০ ওভার বল করে ৬৮ রান দিলেও কোনও উইকেট পাননি। স্বাভাবিক ভাবেই ওই সিরিজ়ের পরেই ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন। পরবর্তী সময়ও আর জাতীয় দলে ফিরতে পারেননি তিনি। তিনটি এক দিনের ম্যাচ খেলেই শেষ হল তাঁর আন্তর্জাতিক ক্রিকেটজীবন। মিডল অর্ডার ব্যাটার অফ স্পিনও করতে পারেন। ক্রিকেটজীবনে সবরকম সাহায্যের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড এবং পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

পঞ্জাবের ক্রিকেটরকে অবশ্য আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে খেলতে দেখা গিয়েছে। কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছাড়াও কলকাতা নাইট রাইডার্স, গুজরাত টাইটান্স, দিল্লি ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলেছেন গুরকিরত। গত এক বছর কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যায়নি ৩৩ বছরের অলরাউন্ডারকে। প্রথম শ্রেণির ক্রিকেটে একটি দ্বিশতরানের ইনিংস রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

retirement international cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE