Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Dipa Karmakar

Dipa Karmakar: হঠাৎই নির্বাসিত দীপা কর্মকার, আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থার সিদ্ধান্তে হতবাক কোচ

টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারেননি। কিন্তু রিয়ো অলিম্পিক্সে জিমন্যাস্টিক্সে চতুর্থ হয়ে হইচই ফেলে দিয়েছিলেন দীপা কর্মকার।

কেন নির্বাসিত দীপা

কেন নির্বাসিত দীপা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৯
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারেননি। কিন্তু রিয়ো অলিম্পিক্সে জিমন্যাস্টিক্সে চতুর্থ হয়ে হইচই ফেলে দিয়েছিলেন দীপা কর্মকার। ত্রিপুরার বাঙালি এই জিমন্যাস্টকে আচমকাই নির্বাসিত করে দিল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা। কেন এই সিদ্ধান্ত নেওয়া হল, তা কিছুতেই বুঝতে পারছেন না দীপা।

এই মুহূর্তে আগরতলায় অনুশীলন করছেন দীপা। জাতীয় শিবিরের সদস্য নন তিনি। জানা গিয়েছে, আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থার সিদ্ধান্তে হতবাক হয়ে গিয়েছেন তিনি।

এ বিষয়ে দীপা কথা বলতে না চাইলেও তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী এক ওয়েবসাইটে বলেছেন, “জাতীয় শিবিরের অংশ না হওয়ায় আগরতলাতেই অনুশীলন করছে দীপা। আমাদের মতোই এই সিদ্ধান্তে ও নিজেও অত্যন্ত অবাক হয়ে গিয়েছে। আমরা বোঝার চেষ্টা করছি কেন আন্তর্জাতিক সংস্থা এই সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় জিমন্যাস্টিক্স সংস্থা কিন্তু এ ব্যাপারে আমাদের এখনও কিছু জানায়নি। কিছু জানতে পারলেই আমরা এ বিষয়ে পরিষ্কার ধারণা দিতে পারব।”

উল্লেখ্য, কোভিড অতিমারির কারণে দেশ-বিদেশের একাধিক যোগ্যতা অর্জন প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ায় টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে পারেননি দীপা। ফলে প্যারিস অলিম্পিক্সে খেলার জন্যে এই মুহূর্তে গভীর অনুশীলন করছেন তিনি। পাশাপাশি এ বছর এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসেও অংশ নিতে মরিয়া তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dipa Karmakar gymnastics Tokyo 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE