Advertisement
০২ মে ২০২৪
Ajinkya Rahane

রাহানেকে দেখে জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন অস্ট্রেলিয়ায় বুক চিতিয়ে লড়াই করা ক্রিকেটার

ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন। কিন্তু ঘরোয়া ক্রিকেটে ভাল খেলে আবার ভারতীয় দলে ঢুকেছেন অজিঙ্ক রাহানে। ভারতের আর এক ক্রিকেটারও বাদ পড়েছেন। সেই হনুমা বিহারিও একই স্বপ্ন দেখছেন জাতীয় দলে ফেরার জন্যে।

rahane

অজিঙ্ক রাহানে। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:২২
Share: Save:

ভারতীয় দল থেকে বাদ পড়েও ঘরোয়া ক্রিকেটে ভাল খেলে আবার জাতীয় দলে ঢুকেছেন অজিঙ্ক রাহানে। ভারতের আর এক বাদ পড়া ক্রিকেটার হনুমা বিহারিও একই স্বপ্ন দেখছেন জাতীয় দলে ফেরার জন্যে। গত বছর টেস্ট দল থেকে বাদ পড়ার পর এখনও ফিরতে পারেননি। অথচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর লড়াকু ইনিংস প্রশংসিত হয়েছিল।

ভারত যে দিন ওয়েস্ট ইন্ডি‌জ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামবে, সে দিনই সকালে দলীপ ট্রফি ফাইনাল খেলতে নেমেছেন বিহারি। তার আগের দিন বলেছেন, “যখনই সুযোগ পেয়েছি নিজের সেরাটা দিয়েছি। হয়তো আমার সেরাটাও ভারতীয় দলে ফেরার জন্যে যথেষ্ট নয়। কিন্তু আমি নিজেকে আরও উন্নত করার চেষ্টা করব। ক্রীড়াবিদ হিসাবে এটুকুই করতে পারি।”

যত দিন ক্রিকেট খেলবেন, তত দিন পর্যন্ত জাতীয় দলে ঢোকার চেষ্টা করে যাবেন বলে জানিয়ে দিয়েছেন বিহারি। তাঁর কথায়, “অবসর না নেওয়া পর্যন্ত জাতীয় দলে ফেরার একটা আশা সব সময়েই রয়েছে। এখন আমার মাত্র ২৯ বছর বয়স। হাতে অনেক সময় আছে। ৩৫ বছর বয়সে রাহানে দলে ফিরেছে। ভারতীয় দলের হয়ে টেস্টে এখনও আমার অবদান রাখার আছে বলে মনে করি। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলল সেইি সুযোগ আসতে পারে।”

ভারতের হয়ে ১৬টি টেস্টে ৮৩৯ রান করেছেন বিহারি। তাঁকে সাধারণত ‘টেস্ট ক্রিকেটার’ বলেই দেগে দেওয়া হয়। কিন্তু সাদা বলের ক্রিকেটেও ভাল খেলতে তিনি মরিয়া। বলেছেন, “সবাই বলে আমি নাকি টেস্ট ক্রিকেটার। এই তকমাটা নামের পাশে বসে গিয়েছে যা ঠিক নয়। সাদা বলের ক্রিকেটেও আমি ভাল খেলেছি। আজকাল লোকে সাদা বল বা লাল বলের ক্রিকেটার হিসাবে কাউকে বলে দিতে ভালবাসে। সব সময় সেটা ঠিক হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane Hanuma Vihari test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE