Advertisement
০২ মার্চ ২০২৪
Yuzvendra Chahal

চহাল কারও সঙ্গে ঝগড়া করেছে অথবা কাউকে খারাপ কথা বলেছে, কেন এমন মন্তব্য ভারতীয় ক্রিকেটারের?

বিশ্বকাপ তো বটেই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়‌েও দলে নেওয়া হয়নি যুজবেন্দ্র চহালকে। ৭২টি এক দিনের ম্যাচে ১২১ উইকেট নেওয়া চহালকে নেওয়া উচিত বলে মনে করেন হরভজন।

cricket

যুজবেন্দ্র চহাল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৭
Share: Save:

বিশ্বকাপে ভারতের প্রাথমিক দল ঘোষণা হওয়ার পর থেকেই তাঁর নাম নিয়ে চর্চা চলছে। কিন্তু এখনও ভারতীয় দলের ধারেকাছে নেই যুজবেন্দ্র চহাল। ডান হাতি স্পিনার হিসাবে রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দরের নাম ভাবা হলেও চহাল আশ্চর্যরকম ভাবে ব্রাত্য। এ সব দেখে হরভজন সিংহের মনে হচ্ছে, চহাল বোধহয় কারও সঙ্গে ঝগড়া করেছেন। অথবা কাউকে কোনও কটু কথা বলেছেন।

বিশ্বকাপের মতো পর্যায়ে ডান হাতি স্পিনার থাকা কতটা দরকারি, ২০১১ সালে বিশ্বকাপজয়ী হরভজন সেটা জানেন। তাই জন্যেই ৭২টি এক দিনের ম্যাচে ১২১ উইকেট নেওয়া চহালকে দলে নেওয়ার দাবি তুলেছেন তিনি। তাঁর মতে, অন্তত অস্ট্রেলিয়া সিরিজ়‌ের দলে নেওয়া উচিত ছিল চহালকে।

নিজের ইউটিউব চ্যানেলে হরভজন বলেছেন, “চহালকে অবশ্যই দলে রাখা উচিত ছিল। ওকে কোনও সুযোগই দেওয়া হল না। আমি বুঝতে পারছি না এই সিদ্ধান্তের কারণ কী। হয়তো দলের কারও সঙ্গে ও ঝগড়া করেছে, না হলে কাউকে কোনও খারাপ কথা বলেছে। না হলে কেন ওকে বাদ পড়তে হবে।”

হরভজনের সংযোজন, “যদি শুধু দক্ষতাকেই আমরা প্রাধান্য দিই, তা হলে অস্ট্রেলিয়া সিরিজ়‌ের দলে চহালের নাম অবশ্যই থাকা উচিত ছিল। ভারতের অনেক ক্রিকেটার বিশ্রামে রয়েছে। তা হলে কেন ওকে সুযোগ দেওয়া হবে না? ওয়াশিংটন সুন্দর এশিয়া কাপের দলেই ছিল না। ওকে ফাইনালের আগে ডাকা হল। তার পর অস্ট্রেলিয়া সিরিজ়ে রবি অশ্বিনকে ডাকা হল। তার মানে এটাই দাঁড়ায় ভারত অফস্পিনার খুঁজছে। হয়তো বিশ্বকাপের দলে ডান হাতি স্পিনার না রাখার ভুল ওরা বুঝতে পেরেছে। চহাল থাকতে কেন বাকিদের কথা ওরা ভাবছে বুঝতে পারছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE