Advertisement
০৩ মার্চ ২০২৪
ICC Cricket World Cup

বিশ্বকাপ শোভাযাত্রায় শহরে সহবাগ-ভাজ্জিরা

সকাল থেকে সেই অনুষ্ঠান হবে। বিশ্বকাপে নিজেদের অভিজ্ঞতার কথা জানাতে পারেন দুই বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। সন্ধেবেলা নচিকেতার গান দিয়ে শেষ হতে পারে অনুষ্ঠান।

World Cup trophy

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ০৭:৩১
Share: Save:

বিশ্বকাপ ট্রফি নিয়ে বিভিন্ন দেশে সফর শুরু হয়ে গিয়েছে। বর্তমানে সেই ট্রফি রয়েছে বাংলাদেশের ঢাকায়। অগস্টের শেষেই ভারতে পৌঁছে যাবে সেই ট্রফি। তার পর থেকে যে যে শহরে বিশ্বকাপের ম্যাচ রয়েছে তার প্রত্যেকটিতেই সফর করবে এই ট্রফি।

৯ সেপ্টেম্বর কলকাতায় ট্রফি আসার কথা। সেই ট্রফি নিয়ে সেন্ট জ়েভিয়ার্স কলেজ থেকে ইডেন পর্যন্ত একটি শোভাযাত্রার আয়োজন করা হচ্ছে। এই অনুষ্ঠানে থাকতে পারেন বীরেন্দ্র সহবাগ এবং হরভজন সিংহ। বাংলা থেকে প্রতিনিধি হিসেবে থাকতে পারেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দীপ দাশগুপ্ত।

সকাল থেকে সেই অনুষ্ঠান হবে। বিশ্বকাপে নিজেদের অভিজ্ঞতার কথা জানাতে পারেন দুই বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। সন্ধেবেলা নচিকেতার গান দিয়ে শেষ হতে পারে অনুষ্ঠান। সিএবি যদিও এ বিষয়ে ওয়াকিবহাল। সচিব নরেশ ওঝা বলছিলেন, ‘‘হ্যাঁ এ বিষয়ে একটা ই-মেল পেয়েছি। কয়েক দিনের মধ্যেই সব কিছু পরিষ্কার জানিয়ে দেব।’’ ৯ সেপ্টেম্বরই সিএবির বার্ষিক অনুষ্ঠান। তবে সেই অনুষ্ঠানে হয়তো যাবেন না ভারতের প্রাক্তন ক্রিকেটারেরা।

এ দিকে ইডেনে বিশ্বকাপের টিকিটের দাম একই থাকছে বলেই দাবি সিএবির। বৃহস্পতিবার রাজ্য ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন, আইসিসি টিকিটের দাম নিয়ে আলোচনা করেছে তবে সিএবি আশাবাদী, দাম কমছে না।

ইডেনে সাংবাদিক বৈঠক শেষে স্নেহাশিস বলেন, ‘‘বিশ্বকাপের টিকিটের দাম সংক্রান্ত বিষয়ে আমরা যে সিদ্ধান্ত নিয়েছি, আশা করি তা বদলাচ্ছে না। আইসিসির প্রতিনিধিরা ইডেনে এসেছিলেন। আমাদের কাজে তাঁরা খুবই খুশি। টিকিট নিয়েও তাঁরা চর্চা করেছেন। সিএবি আশাবাদী, টিকিটের দাম একই থাকবে।’’

বুধবার রাতে সিএবি-তে ক্রিকেটারদের সাজঘরে ঘটে যাওয়া অগ্নিকাণ্ড নিয়েও চিন্তিত নয় বাংলার ক্রিকেট সংস্থা। তারা মনে করে, আগুন লাগার ফলে বিশ্বকাপের আয়োজনে কোনও ব্যাঘাত ঘটবে না। স্নেহাশিসের কথায়, ‘‘বুধবার রাত ১১.৫০ নাগাদ সাজঘরের ‘সওনা’ হিটারের সুইচ অন করা ছিল। তাই আগুন লাগে। কিছু তোয়ালে নষ্ট হয়েছে। বাকি কোনও রকম ক্ষতি হয়নি।’’ যোগ করেন, ‘‘চিন্তার কোনও কারণই নেই। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এমন কয়েক জন প্রতিনিধিকে নিরাপত্তার দায়িত্ব দেব যাঁদের বৈদ্যুতিন সরঞ্জাম সম্পর্কে পরিষ্কার ধারণা রয়েছে। ক্লাব হাউস এবং ‘বি’, ‘সি’, ‘কে’, ‘এল’ ব্লকে তাঁদের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হবে। আমাদের পাশাপাশি সিইএসসি-ও খতিয়ে দেখছে বিষয়টি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE